কক্সবাজার, সোমবার, ১৬ মে ২০২২

আজ চট্টগ্রামে বাংলাদেশ দলের প্রথম অনুশীলন

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের খেলা সামনে রেখে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন বন্দরনগরী চট্টগ্রামে আছে। গতকাল সন্ধ্যায় দলটি রাজধানী ঢাকা থেকে বাংলাদেশ বিমান যোগে চট্টগ্রামে পৌঁছায়। টেস্টের প্রস্ত্ততি হিসেবে আজ সোমবার চট্টগ্রামের সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দলের সব ক্রিকেটার অনুশীলনে নামবে।

পুরো দলের অস্হায়ী নিবাস হোটেল রেডিসন ব্লু। আগামী ১৯ মে পর্যন্ত তারা ওই হোটেলে অবস্হান করবে। তবে বাংলাদেশ দলের বিশ্রাম নেয়ার কোনো সুযোগ নেই।

টেস্ট ম্যাচ দুটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বিশেষ। তাই টেস্ট মিশনের আগে চট্টগ্রামেই নিজেদের প্রস্ত্ততিটা সেরে নিতে চায় দলের সদস্যরা। মুমিনুলের নেতৃত্বাধীন দলে রয়েছেন সাকিব, তামিম ও মুশফিকের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। পবিত্র রমজানেও ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে খেলেছে ক্রিকেটাররা। তারপর ঈদের ছুটি। কিন্তু তার রেশ কাটতে না কাটতেই আবার টেস্ট প্রস্ত্ততি। তাই ছুটে আসা চট্টগ্রামে। তবে দলের ক্রিকেটাররা খেলার মধ্যেই ছিল।

বিগত টেস্ট সিরিজটি তেমন সুখকর ছিল না মুমিনুলদের জন্য। তাই দেশের মাটিতে নিজেদের ফিরে পাওয়ার অপেক্ষায় টাইগাররা। আজ অনুশীলনে নামবে বাংলাদেশ দল। একই দিন ঢাকায় অনুশীলন করবে শ্রীলঙ্কা। তারপর তারা দুই দিনের একটি প্রস্ত্ততি ম্যাচ খেলবে বিকেএসপিতে। আগামী ১২ মে চট্টগ্রামে পৌঁছাবে।

যেহেতু সিরিজটা আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, সেহেতু জয়ের বিকল্প নেই টাইগারদের। তাছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হতাশাজনক পারফরম্যান্স থেকে বেরিয়ে আসতে ও ঘরের সিরিজে জয় ব্যতীত অন্য কোনো পথ নেই তাদের।

পাঠকের মতামত: