কক্সবাজার, বুধবার, ১৮ মে ২০২২

আজ প্রধানমন্ত্রীর উপহার ঘর-জমি পাচ্ছে জেলার ৮৬৭ ভূমিহীন পরিবার

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়। সেই প্রকল্পের তৃতীয় পর্যায়ে কক্সবাজার জেলায় ৮৭৬ পরিবার ঘর ও জমি বুঝে পাচ্ছেন আজ।

মঙ্গলবার (২৬) এপ্রিল আনুষ্ঠানিকভাবে ভার্চুয়ালী এসব ঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন সকাল সাড়ে নয়টা থেকে সাংস্কৃতিক কেন্দ্র থেকে ভার্চুয়ালী যুক্ত হবে কক্সবাজার সদর উপজেলা। অন্যান্য উপজেলাগুলোও স্ব স্ব স্থান থেকে যুক্ত থাকবে।
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়। উক্ত প্রকল্পের অধীনে সদর উপজেলায় তৃতীয়ধাপে ২৬ এপ্রিল ১০৩ পরিবারের মাঝে এ উপহার তুলে দেবেন। যার জন্য আমরা সব প্রস্তুতি আমরা শেষ করেছি।
জেলা প্রশাসক মো. মামুুনুর রশীদ বলেন, কক্সবাজার সদরসহ ৯ উপজেলায় তৃতীয় পর্যায়ে আজ আরও ৮৬৭ পরিবারকে জমি ও পাকা ঘর তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৬ এপ্রিল এসব ঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ভার্চুয়ালী অনুষ্ঠানে যোগ দেবেন স্ব স্ব উপজেলার কর্মকর্তা ও উপকারভোগীরা। নতুন থাকার ঘর, রান্না ঘর টয়লেট সহ পানির সুবিধা রেখে অত্যন্ত যত্নসহকারে এসব বাড়ি নির্মাণ করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

 

২৬ এপ্রিল উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে কক্সবাজার সদর উপজেলায় ১০৩, চকরিয়ায় ২১০, পেকুয়ায় ৪০, রামুতে ২০০, মহেশখালীতে ৩৫, উখিয়াতে ২২০, টেকনাফে ৪০, কুতুবদিয়ায় ১৯ টি ঘর।
এছাড়া, কক্সবাজার জেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১৪২৫ জন এবং আজ তৃতীয় পর্যায়ে ১৪৬৩ জন ভূমিহীন গৃহহীন কে প্রধানমন্ত্রীর উপহার ঘর দেওয়া হবে। সব মিলে কক্সবাজার জেলায় ৪ হাজার ৭৭২ জন ভূমি গৃহহীনের মাঝে জমিসহ ঘর দেওয়া হবে।

পাঠকের মতামত: