কক্সবাজার, সোমবার, ১৬ মে ২০২২

আজ শ্রীলঙ্কা দল আসছে বাংলাদেশে

নজিরবিহীন অর্থনৈতিক সংকটে পড়ে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে উত্তাল দেশটির জনগণ। ধর্মঘট ও বিক্ষোভ অব্যাহত রয়েছে। অভ্যন্তরীণ এমন অস্হিরতার মধ্যেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

নির্ধারিত সময়েই ঢাকায় আসছে দিমুথ করুনারত্নের দল। আজ সকাল সাড়ে ১১টায় ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। আগামী ২৮ মে দলটি আবারও ঢাকা ছেড়ে যাবে।

শ্রীলঙ্কায় জরুরি অবস্হা জারি থাকলেও করুনারত্নে-কুশল মেন্ডিসদের বাংলাদেশ সফর নিয়ে কোনো শঙ্কা নেই। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভির আহমেদ টিটু গতকাল জানালেন, পূর্ব সূচি অনুযায়ী আসছে শ্রীলঙ্কা দল। সফরকারীদের আতিথ্য দিতে প্রস্ত্তত বিসিবি।

দেশটির সংকট, অস্হিরতা প্রভাব ফেলছে না টেস্ট সিরিজে। তাই সিরিজ নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। তানভির আহমেদ টিটু বলেন, ‘এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। আমাদের সঙ্গে এসব বিষয়ে কোনো কথা হয়নি। সিরিজ নিয়ে কোনো শঙ্কা নেই। আমরা জানি শ্রীলঙ্কা দল নির্ধারিত সময়ে আসছে ঢাকায়। এসব আসলে ক্রিকেট দলের সফরে প্রভাব ফেলবে না। এটা টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ। আশা করি, ভালো একটা সিরিজ হবে।’

অর্থনৈতিক অব্যবস্হাপনার জন্য রাজাপক্ষে ও তার শাসক পরিবারকেই দায়ী করছেন শ্রীলঙ্কার সাধারণ মানুষ। কয়েক মাস ধরে লোডশেডিং, খাদ্য, জ্বালানি ও ওষুধের বড় ধরনের সংকটে ভুগছে দেশটি। এই তো কদিন আগে বাংলাদেশও ২০ কোটি টাকার জরুরি ওষুধের সাহাঘ্য পাঠিয়েছে শ্রীলঙ্কাকে। তবে দেশ জুড়ে বিক্ষোভ চললেও এখন পদত্যাগের চিন্তা নেই প্রেসিডেন্ট রাজাপক্ষের। পদত্যাগ করবেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি।

পাঠকের মতামত: