কক্সবাজার, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

আবারো উখিয়ায় শ্রেষ্ঠ ওসি হলেন নাদিম আলী

আবারো শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন কক্সবাজারের উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। বৃহস্পতিবার (৬ জুলাই) পুলিশ সুপার কার্যালয়ে পুলিশের ক্রাইম কনফারেন্স সভায় তার হাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার তুলে দেন জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম। জানা যায়, জেলার পেকুয়া থানার ওসি থেকে গত ২০২২ সালের ২৯ মে উখিয়া থানার ওসি হিসাবে বদলি হন শেখ মোহাম্মদ আলী।

 

উখিয়া থানায় যোগদানের পরপরেই একের পর এক অভিযান সফলভাবে পালন করে আসছেন। যোগদানের ১ বছর ২ মাসে এ নিয়ে জেলার ৯ বার শ্রেষ্ঠ থানা এবং ৯ বার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কার জিতে সাফল্যের একটি মাইলফলক স্পর্শ করেছেন ওসি শেখ মোহাম্মদ আলী। যা প্রিন্ট মিডিয়া এবং ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার হয়েছে।

ইতিপূর্বে শেখ মোহাম্মদ আলী ডিবির ওসি থাকতে কক্সবাজারের স্মরণকালের সেরা অভিযান সহ শতকোটি টাকার মাদক উদ্ধারের অবদান স্বরূপ শ্রেষ্ঠ ওসির মর্যাদাও পান। যেখানে চট্টগ্রাম বিভাগে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তার গলায় ডিআইজি কর্তৃক বিভাগীয় শ্রেষ্ঠ কর্মকর্তার পদকে শোসভিতও করেন।

 

এ ছাড়াও চট্টগ্রাম মেট্রো পুলিশের দায়িত্বে থাকা কালে অসামান্য দক্ষতা বিচক্ষণতার জন্য তিনি ২০১৬ সালে আইজিপি পদকসহ চট্টগ্রামের মেয়র ও স্হানীয় সংসদ কর্তৃক সম্মাননা পদকে ভূষিত হন তিনি ওসি শেখ মোহাম্মদ আলী। তিনি ওসি হিসাবে দায়িত্ব পালনকালীন সময়েও সেরা ওসি হবার গৌরব অর্জন করেছিলেন।

শেখ মোহাম্মদ আলী জানান, এমন একটি পুরস্কার আমার কর্মজীবনে কাজের গতি বাড়িয়ে দেবে। আমি জেলার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া-টেকনাফ (সার্কেল)সহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ। সে সাথে থানার চৌকস টিমদের তিনি ধন্যবাদ জানান।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) শাকিল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া (সার্কেল) রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার মহেশখালী (সার্কেল) ও চকরিয়া (সার্কেল), সিআইডি, পিবিআই, এপিবিএন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, টুরিস্ট পুলিশ এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: