কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

ইউনিয়ন পরিষদসহ সব নির্বাচন স্থগিত

করোনা পরিস্থিতির কারণে ১১ এপ্রিলের ৩৭১ ইউনিয়ন পরিষদ, ১১ পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বৃহস্পতিবার প্রেস ব্রিফিংয়ে এতথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বিকেল ৩টা থেকে ইসির বৈঠক শুরু হয়। বৈঠক শেষে তিনি এতথ্য জানান।

গত ৩ মার্চ নির্বাচন কমিশনের ৭৭তম সভা শেষে ১১ পৌরসভা এবং ৩৭১ ইউনিয়ন পরিষদের সাধারণ নিবার্চন ও লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ছিল ১৮ মার্চ। মনোনয়ন যাচাই-বাছাই ১৯ মার্চ এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ছিল ২৪ মার্চ।

১১ পৌরসভার মধ্যে রয়েছে-পঞ্চগড়ের দেবীগঞ্জ, দিনাজপুরের সেতাবগঞ্জ, ঝালকাঠি পৌরসভা, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের বোয়ালখালী ও যশোরের নওয়াপাড়া (অভয়নগর)।

প্রসঙ্গত, কুয়েতের আদালতে নৈতিক স্খলনজনিত ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় লক্ষ্মীপুর-২ আসনের এমপি মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ বাতিল করায় আসনটি শূন্য হয়।

পাঠকের মতামত: