কক্সবাজার, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

ঈদগাঁওতে পুলিশ দেখে মহল্লায় ঢুকে গেল বিএনপি

ঢাকা সমাবেশে বাঁধা,নেতাকর্মীদের আটকের প্রতিবাদে সারাদেশে ডাকা বিএনপির হরতালের প্রভাব পড়েনি ঈদগাঁওতে।সকাল থেকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে যানচলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার কোনো বাস দেখায় যায়নি।মালবাহী ট্রাক, মিনিবাসসহ অন্যান্য যানবাহন চলছে অন্যদিনের মতো। অফিস,ব্যাংক, বীমা কোম্পানির কার্যক্রম চলছে সমানতালে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্পর্শকাতর এলাকার মোড়ে মোড়ে অবস্থান নেয় পুলিশ।

হরতালের ডাক দিলেও সারাদিন রাজপথে দেখা মেলেনি জাতীয়তাবাদী দল বিএনপি ও তার সহযোগী সংগঠনের কোনো নেতাকর্মীদের। তবে বিকেলের দিকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর তাজ জনির নেতৃত্বে একটি মিছিল বের করে।মিছিলটি বাজারের কবিরাজ সিটি এলাকা থেকে শুরু করে বঙ্কিম বাজারে যাওয়ার কথা থাকলেও সওদাগর পাড়া সড়কের মাথা পর্যন্ত পৌঁছালে বিপরীত দিক থেকে পুলিশের গাড়ির সাইরেন শুনে সওদাগর পাড়া মহল্লায় ঢুকে যায় বিএনপির নেতাকর্মীরা।

অন্যদিকে নাশকতা, বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে কঠোর হস্তে দমনের হুশিয়ারি দিয়ে মাঠে নামে নামে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা। সকাল থেকে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বাসস্ট্যান্ডে সমবেত হয়।আওয়ামী লীগ নেতা আহমদ করিম সিকদার, আবদু রাজ্জাক মেম্বার,সেলিম বাবুলদের নেতৃত্বে আওয়ামী লীগের একটি মিছিল মহাসড়ক প্রদক্ষিণ করেন।অপর দিকে ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকোর নেতৃত্বে শান্তি সমাবেশের আয়োজন করা হয়। দুপুরে ঈদগাঁও গরু বাজার থেকে বিশাল একটি মিছিল আরকান সড়ক, বাজারের ডিসি সড়ক প্রদক্ষিন করে বঙ্কিম বাজার গিয়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষক লীগের সভাপতি আবছার কামালের পরিচালনায় শান্তি সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ চেয়ারম্যান, জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী,ইসলামাবাদ আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম মেম্বার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো, ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাশেল উদ্দিন রাশেল, ইসলামাবাদের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির,শ্রমিক লীগের আহবায়ক আবু বক্কর সিদ্দিক বান্ডি, সদস্য সচিব সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক নুরুল কবির, যুগ্ন আহবায়ক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সহ সভাপতি মিজানুল হক, সাংগঠনিক সম্পাদক জামিল উদ্দিন শাম, উপ- দপ্তর সম্পাদক শাহিদ মোস্তফা শাহিদ, ছাত্রলীগ নেতা মীর আবদুর রহমান নাহিদসহ অনেকেই। সমাবেশে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ,স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগের বিভিন্ন পর্যায়ের হাজার হাজার নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: