কক্সবাজার, রোববার, ২৮ নভেম্বর ২০২১

উখিয়ায় ইসলামী আন্দোলনের ইফতার সামগ্রী বিতরণ

এম.কলিম উল্লাহ, উখিয়া::

করোনা প্রাদুর্ভাবের এই দুর্যোগপূর্ণ সময়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ উখিয়া উপজেলা শাখার উদ্যোগে উখিয়ার রত্নাপালং ও হলদিয়া পালং ইউনিয়নের অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে।

বুধবার (২৯ এপ্রিল) বেলা ১১টায় করোনা ভাইরাসের কারণে রোজগার বন্ধ হয়ে যাওয়া উখিয়া উপজেলার রত্নাপালং ও হলদিয়া পালং ইউনিয়নের দিনমজুর ও বিভিন্ন পেশাজীবী মানুষদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীমের আহবানে অব্যাহত ত্রাণ বিতরণে ধারাবাহিকতায় এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান জেলা সভাপতি মাওঃ মুহাম্মদ আলী। বিতরণ করা ইফতার সামগ্রী মধ্যে রয়েছে–
খেজুর, চোলা, মুড়ি, সেমাই, চিনি, তেল, পেঁয়াজ ও সাবানসহ সুরক্ষা সামগ্রী দেওয়া হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে দুটি ইউনিয়নের দায়িত্বশীলদের উপস্থিতে বিভিন্ন পেশাজীবী মানুষের হাতে সহায়তা সামগ্রী তুলে দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ আলী।

ইফতার সামগ্রী বিতরণের সময় জেলা সভাপতি দেশের বিদ্যমান পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য তিনি এলাকার ধনাঢ্য ব্যক্তিদের প্রতি আহ্বান জানান। পাশাপাশি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে অপ্রয়োজনে বাইরে বের না হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করার আহ্বান জানান। বিশেষ প্রয়োজনে বাইরে গেলে মাক্স ব্যবহার, সাবান দিয়ে হাত ধোয়া ও বেশি বেশি আল্লাহ পাকের নিকট ইবাদত ও ক্ষমা প্রার্থনা করতে অনুরোধ করেন তিনি। প্রয়োজনে খাদ্য সংকট দূর করতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রাখবেন বলে আশ্বাস দেন।

বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওঃ মুহাম্মদ আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা সভাপতি, মুফতি মুসলিম উদ্দিন, সেক্রেটারি মাওঃ এম.জাহাঙ্গীর রফিক, হলদিয়াপালং ইউনিয়ন শাখার সভাপতি হাফেজ মাহমুদুল হক, সেক্রেটারি মাওঃ মোজাম্মেল হক। রত্নাপালং ইউনিয়ন শাখার সভাপতি মাওঃ আবদুল মান্নান, সেক্রেটারি ইঞ্জিনিয়ার মুরশেদুল আলম সহ উপজেলা শাখা, ইউনিয়ন শাখা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: