কক্সবাজার, বুধবার, ১৪ এপ্রিল ২০২১

উখিয়ায় ৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ ২০ একর বনভূমি দখলমুক্ত

ফারুক আহমদ, উখিয়া::

উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের জুম্মাপাড়ায় সামাজিক বনায়নে অভিযান চালিয়ে ৯ টি অবৈধ স্হাপনা উচ্ছেদ সহ ২০ সহ একর বনভূমি দখলমুক্ত করেছেন।

গত রবিবার ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসেনের নেতৃত্বে বন বিভাগের ফরেস্টার ও বনকর্মীরা এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, ইনানী রেঞ্জের আওতাধীন জালিয়াপালং বনবিটের অধীনে জুম্মাপাড়া সামাজিক বনায়ন ধ্বংস করে কতিপয় ব্যক্তিরা সরকারি বনভূমিতে একের পর এক অবৈধ স্থাপনা তেরি করে আসছিল।

ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসেন জানান কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরের নির্দেশে উচ্ছেদ কার্যক্রম অভিযান পরিচালনা করা হয়।
জুম্মাপাড়া সামাজিক বনায়নে বনবিভাগের কর্মকর্তারা ৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। একই সাথে জবরদখল কারীর কবল হতে ২০ একর বনভূমি দখলমুক্ত করে।

সামাজিক বনায়নের সভাপতি রুহুল আমিন খান জানান কতিপয় চিহ্নিত ব্যক্তিরা ২০১৭/২০১৮ সালের সৃজিত সামাজিক বনায়ন ধ্বংস করে বনের অভ্যন্তরে অবৈধ স্থাপনা তেরি সহ বনবিভাগের জায়গা জবরদখল করে আসছিল। ইনানী রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করে বন বিভাগের জায়গা দখলমুক্ত সহ সামাজিক বনায়ন রক্ষা করেছেন। এদিকে এ ব্যাপারে বিভাগীয় মামলা দায়ের করা হচ্ছে বলে জানিয়েছেন জালিয়াপালং বনবিট কর্মকর্তা।

পাঠকের মতামত: