কক্সবাজার, শনিবার, ১৭ এপ্রিল ২০২১

উখিয়ার কুতুপালংয়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের নগদ সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে গত ২এপ্রিল ভোরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নগদ আর্থিক সহায়তা প্রদান করেছে উখিয়া উপজেলা প্রশাসন।

শনিবার (৩ এপ্রিল) বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বখতিয়ার মার্কেটের দোকানগুলোর মালিকদের হাতে অর্থ তুলে দেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

এসময় ক্ষতিগ্রস্ত সাত ব্যবসায়ীকে জনপ্রতি সাত হাজার পাঁচশ টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়।

উখিয়ার ইউএনও বলেন, “সরকারের মানবিক সহায়তা কর্মসূচির অংশ হিসেবে উপজেলা প্রশাসনের তহবিল থেকে ব্যবসায়ীদের সহায়তা প্রদান করা হয়েছে”।

এছাড়াও ক্ষতিগ্রস্তদের অবকাঠামো নির্মাণে ঢেউটিন প্রদান সহ প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে বলে জানান তিনি।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এডি ফ্যাশনের স্বত্তাধিকারী উসমান বলেন ” অগ্নিকান্ডে দোকানের বিপুল পরিমাণ টাকার মালামাল পুড়ে গেছে,পুরোপুরি ক্ষতি পুষিয়ে উঠা সম্ভব নয় তবে প্রশাসনের সহযোগিতা ঘুরে দাঁড়াতে সাহস জোগাবে”।

দ্রুত সময়ে সহযোগিতা করায় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান বখতিয়ার মার্কেটের স্বত্তাধিকারী ইউপি সদস্য হেলাল উদ্দিন।

এসময় তিনি বলেন, “প্রশাসনের সহযোগিতায় অগ্নিকান্ডের দিন দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়,ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে থাকায় উপজেলা প্রশাসন কে ধন্যবাদ।

গত বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে বিশ্বের সর্ববৃহৎ শরণার্থী শিবির সংলগ্ন কুতুপালং বাজারের বখতিয়ার মার্কেটের একটি কাপড়ের দোকানে আগুন লাগে, দোকানে ঘুমন্ত অবস্থায় পুড়ে মারা যায় তিন রোহিঙ্গা যুবক। আগুনে ১০ টি দোকান সম্পূর্ণ পুড়ে যায় ক্ষতিগ্রস্ত হয় আরো ১০ টি দোকান।

পাঠকের মতামত: