কক্সবাজার, বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুনের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন

কক্সবাজারের উখিয়ার বালুখালীতে রোহিঙ্গা ক্যাম্পে আগুনের ঘটনায় আরো চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নারী ও শিশুসহ ১১ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হলো। এ সময় আগুনে প্রায় ৪০ হাজার বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি। ঘটনা তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন। তিনি বলেন, এ ঘটনায় এ পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনা তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

পুড়ে যাওয়া ক্যাম্পের দায়িত্বরত মাঝিরা বলছেন, চারটি ক্যাম্পের ৩৬০ ব্লকের প্রায় ৪০ হাজার পরিবারের ঘরসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে।

এর আগে মঙ্গলবার সকালে অতিরিক্ত ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দোজা নয়ন জানান, ঘটনাস্থলে প্রশাসনের কয়েক স্তরের কর্মকর্তা উপস্থিত রয়েছে। প্রাথমিক হিসেবে প্রায় ১৫ হাজার ঘর পুড়ে গেছে। এসব ঘরে বসবাসরত রোহিঙ্গাদের অস্থায়ীভাবে রাখা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে আগুনের সূত্রপাত হয়।

এরপর একে একে আটটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে নারী ও শিশুসহ সাতজন এবং ৪০ হাজার বসতঘর পুড়ে গেছে বলে জানা গেছে। বিডি প্রতিদিন

পাঠকের মতামত: