কক্সবাজার, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে নগদ টাকা ও টিন বিতরণ করলো জেলা প্রশাসক

আবদুল্লাহ আল আজিজ::

উখিয়ার বালুখালীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় ১২৬ পরিবারকে ৩ বান্ডিল ডেউটিন ও নগদ ৯ হাজার টাকা করে বিতরণ করেছেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

শনিবার (১০ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সহায়তা সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, স্থানীয় চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. আল মামুন,উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মো. আনোয়ার,সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল, পালংখালী ইউনিয়ন আ’লীগের সভাপতি এম মঞ্জুর, আ’লীগ নেতা শাহাদাত হোসেন জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা আলী আহমেদ, আ’লীগের সেক্রেটারি ফজল কাদের ভুট্টো, স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার প্রমুখ।

উল্লেখ্য, গত সোমবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে উখিয়ার চারটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। মৃতদেহ উদ্ধার করা হয় ১৫ টি। নিখোঁজ হয় অনেকেই। আহত হয়েছে ৫’শতেরও বেশি মানুষ। আশ্রয়হীণ হয়ে পড়ে ৫০ হাজারে মত রোহিঙ্গা ও বাংলাদেশি নাগরিক।

আগুন নিয়ন্ত্রণহীন হয়ে ছড়িয়ে পড়ে স্থানীয় জনগোষ্ঠীর বসত বাড়িতে। এতে ১২৬ টির বেশি বাংলাদেশির বাড়ি-ঘর পুড়ে ছাই হয়ে যায়।

পাঠকের মতামত: