কক্সবাজার, শুক্রবার, ১২ জুলাই ২০২৪

উখিয়ায় ১ লাখ পিস ইয়াবা উদ্ধার

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। যার মূল্য প্রায় ৩ কোটি টাকা।

শনিবার (২১ মে) দিবাগত রাতে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের পালংখালী বিওপি অভিযান পরিচালনা করেছে।

কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল সীমান্ত পিলার ৩২ থেকে আনুমানিক ১.৫ কিঃ মিঃ পশ্চিম দিকে উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপি’র কাস্টম মোড় নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। পরে রাত আনুমানিক ২টার সময় কতিপয় ইয়াবা পাচারকারীরা সীমান্ত থেকে পায়ে হেটে বাংলাদেশে আসার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি বুঝে গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে সশস্ত্র মাদক কারবারীরারা বিজিবি টহলদলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।

এসময় বিজিবি টহলদল তাদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে পাল্টা গুলি করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ১ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

অধিনায়ক আরও বলেন, কক্সবাজার ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১১৪ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ১০০ টাকা মূল্যমানের ৩৮ লাখ ১৮ হাজার ৪৬৭ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যমানের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ আইস সহ সর্বমোট ১৮৪ কোটি ৬৫ লাখ ৪০ হাজার ১০০ টাকা মূল্যমানের মাদকদ্রব্য এবং ৫২ জনকে আটক করতে সক্ষম হয়েছে।

পাঠকের মতামত: