কক্সবাজার, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

উখিয়ায় দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত

কক্সবাজারের উখিয়ায় দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হলেন উখিয়ার রাজাপালং ইউনিয়নের হাজিরপাড়া গ্রামের বানু বিবি (৭০)ও তুতুরবিল গ্রামের আবুল কালামের ছেলে শাহ আলম (২৮)।

গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১২২জনের নমুনা পরীক্ষা করেন। এর মধ্যে ৬ জনের রিপোট পজেটিভ। ৬ জনের মধ্যে একজন রোগী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার। বাকী ৫ জনই কক্সবাজার জেলার করোনা রোগী।

এর মধ্যে রামু উপজেলার ১ জন, উখিয়া উপজেলার ২জন, মহেশখালী উপজেলার ১জন ও চকরিয়া উপজেলার ১ জন করোনা রোগী রয়েছে।  কক্সবাজারে মোট ২০ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত করা হলো। তারমধ্যে মহেশখালীতে ৯ জন, টেকনাফে ৪ জন, সদর উপজেলায় ২ জন এবং চকরিয়াতে ২জন, রামুতে ১ জন এবং উখিয়াতে২ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে একদিনে সর্বোচ্চ সংখ্যক ১২২ জনের স্যাম্পল টেস্ট করা হয়। গত ২ এপ্রিল থেকে মোট ২৬ দিনে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে মোট ৯৪৪ জনের স্যাম্পল টেস্ট করা হয়েছে।

তারমধ্যে ২১ জন করোনা ভাইরাস রোগী সনাক্ত করা হয়। বাকী ৯২৩ জনের রিপোর্ট ‘নেগটিভ’ পাওয়া যায়। এ ব্যাপারে  উখিয়া উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তা রন্জন বড়ুয়া রাজন বলেন দুই জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের কে রামু আইসোলেশন সেন্টারে পাঠানো হবে।

পাঠকের মতামত: