কক্সবাজার, রোববার, ২১ এপ্রিল ২০২৪

উখিয়ায় দেশীয় অস্ত্রসহ যুবক আটক

কক্সবাজারের উখিয়া থানাধীন পালংখালী এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ সাইফুল ইসলাম বাবুল (২৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। কক্সবাজার র‌্যাব-১৫ সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. শামসুল আলম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার গভীর রাতে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া থানাধীন পালংখালী ইউপিস্থ গজুঘোনা সাকিনের জনৈক আব্দুর রহমানের বসতঘরের নিকট পৌঁছালে একজন ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করা হয়।

পরে উপস্থিত সাক্ষীদের সামনে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে তার পরিহিত লুঙ্গির পেছনে কোমরে বিশেষ কৌশলে রাখা লাইসেন্সবিহীন একটি দেশীয় তৈরি এলজি (অস্ত্র) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি তার নাম সাইফুল ইসলাম বাবুল (২৫) বলে জানায়। তিনি উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড থাইংখালী গজুঘোনার আব্দুর রহিমের ছেলে।স্থানীয় সূত্রে জানা যায়, আটক ব্যক্তি একজন অস্ত্রধারী সন্ত্রাসী, দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন এলাকার লোকজনদের মধ্যে প্রভাব বিস্তারের মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে। উদ্ধার অস্ত্রসহ আটক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: