কক্সবাজার, সোমবার, ১৬ মে ২০২২

উখিয়ায় নতুন ঘরে ঈদ করবে ২২০ পরিবার

 

উখিয়ার ২২০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার নতুন ঘরে ঈদ উদযাপন করবেন। মঙ্গলবার (২৬ এপ্রিল) তাঁদেরকে নতুন ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে।
সারাদেশে ৩২হাজার ৯শ ৪জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে মুজিববর্ষের উপহার স্বরূপ নতুন ঘর ও জমি প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উখিয়া উচ্চ বিদ্যালয় হলরুমে এক অনুষ্ঠানে আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসেন সজীব। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া সহকারি কমিশনার (ভূমি) মোঃ তাজউদ্দীন, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পরিমল বড়ুয়া, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা ও বিভিন্ন সরকারি কর্মকর্তা, সুশীল সমাজ, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
এবার উখিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের ২শ ২০ টি অসহায় গৃহহীন ও ভূমিহীন পরিবার নতুন ঘরে ঈদ উদযাপন করবে, তাতে খুশিতে আত্মহারা উপকারভোগীরা। ঘরের পাশাপাশি বিদ্যুৎ ও পানীয়জলের ব্যবস্থা সহ নানা সুযোগ সুবিধাও দিয়েছে পরিবার গুলোকে।
উপজেলার ১নং জালিয়াপালং ইউনিয়নে ২৮টি, ২নং রত্নাপালং ইউনিয়নে ৩০টি, ৩নং হলদিয়াপালং ইউনিয়নে ২০টি, ৪নং রাজাপালং ইউনিয়নে ১০০টি ও ৫নং পালংখালী ইউনিয়নে ৪২টি ভুমিহীন পরিবার পেয়েছেন মুজিববর্ষের ঘর ও জমি।”
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন ঘর পাওয়া ২২০টি পরিবারের মাঝে রমজানের ইফতার সামগ্রীর ১টি করে প্যাকেট বিতরণ করা হয়।
এছাড়া আলাদা ভাবে দেওয়া হয়েছে ২টি পাতিল, ১ টি কড়াই, ১টি ফ্লোরম্যাট,১ টি মশারীসহ কিচেন ও অন্যান্য সামগ্রীর একটি করে প্যাকেট।

পাঠকের মতামত: