কক্সবাজার, মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

উখিয়ায় পাইপড ওয়াটার ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক::

উখিয়ায় পিছিয়ে পড়া জনগোষ্ঠির জন্য নিরাপদ পানি নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে, এ ক্ষেত্রে দাতা সংস্থা, স্থানীয় জনগোষ্ঠি ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। নিরাপদ পানি সরবরাহের জন্য নিয়মিতভাবে পানির গুণাগুণ পরীক্ষা করতে হবে এবং উপকারভোগী জনগোষ্ঠীকে নিরাপদ পানি সংগ্রহ, বহন ও সংরক্ষণ করতে সচেতন হতে হবে।
৫ জানুয়ারি ইউনিসেফের আর্থিক সহযোগিতায় এনজিও ফোরাম কর্তৃক বাস্তবায়িত ওয়াশ প্রজেক্ট এর আওতায় উখিয়া উপজেলা পরিষদ কমপ্লেক্স এ স্থাপতি পাইপড ওয়াটার ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ একথা কলেন। উখিয়া উপজেলা নির্বাহী অফিসারের হলরুমে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো: আল আমিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ-এর ওয়াশ স্পেশালিষ্ট জাহিদুল মামুন,রাজা পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর চৌধুরী, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মোঃ আনোয়ার, উখিয়া উপজেলা শিক্ষা অফিসার সুব্রত কুমার ধর,এনজিও ফোরামের প্রশিক্ষণ সেল প্রধান, সৈয়দ ওয়ালিউল ইসলাম।

মো: মোশারফ হেসেন, প্রকল্প সমন্বয়কারী, এনজিও ফোরাম এর উপস্থাপনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তরিকুল ইসলাম, সিনিয়র ট্যাকনিকেল ম্যানেজার ও প্রজেক্ট ফোকাল, এনজিও ফোরাম, ছালাম শিকদার, সহসভাপতি, টাই পালং ওয়াটার ডিস্ট্রিবিউশন নেটওয়াক, আরিফুর রহমান সুজন, কোষাধ্যক্ষ, হরিণমারা ওয়াটার ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক প্রমুখ এবং প্রকল্পের পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন এ.কে.এম. হুমায়ুন কবীর, টীম লীডার, এনজিও ফোরাম।
উল্লেখ্য, জিওবি-ইউনিসেফ ওয়াশ প্রোগ্রামের আওতায় রাজাপালং ইউনিয়নের টাইপালং, হরিণমারা ও উপজেলা পরিষদ চত্বরে মোট তিনটি ওয়াটার ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক স্থাপন করা হয়েছে যেখান থেকে প্রায় ১৮ হাজার মানুষ নিয়মিত নিরাপদ পানি পাবে।

পাঠকের মতামত: