কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

উখিয়ায় বিজিবির সাথে ইয়াবা কারবারিদের গুলাগুলি: ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের উখিয়ার জলিলের গোদা এলাকায় বিজিবি সদস্যরা এ অভিযান চালায়। বিজিবির সঙ্গে ইয়াবাপাচারকারীদের গুলাগুলি হলেও পরিত্যাক্ত ইয়াবা উদ্ধার করতে পারলেও কারো নাগালই পেল না বাংলাদেশ বর্ডারগার্ড (বিজিবি)।

গোলাগুলি শেষে কক্সবাজারের উখিয়ার জলিলের গোদা এলাকায় বিজিবি সদস্যরা ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। তিন কোটি ৬০ লাখ টাকা মূল্যের এসব ইয়াবা উদ্ধার করা গেলেও অধরা ছিল পাচারকারীরা।

সোমবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ অভিযান চালানো হয়।

৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আল আজাদ জানান, কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের সংবাদ পেয়ে রেজু আমতলী বিজিবি ক্যাম্পের একটি চৌকস দল উখিয়ার রাজাপালং ইউপির জলিলের গোদা স্থানে সেগুন বাগানের পার্শ্বে অবস্থান নেয়।

এর কিছুক্ষণ পর বেশ কয়েকজন চোরাকারবারি সীমান্ত এলাকা দিয়ে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করেন। পরে বিজিবি সদস্য বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষন করেন। টিকতে না পেরে চোরাকারবারীরা পালিয়ে যায়। পরে সেখান থেকে ফেলে যাওয়া লুঙ্গি দিয়ে ব্যাগ থেকে মোড়ানো অবস্থায় ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পাঠকের মতামত: