কক্সবাজার, শনিবার, ১৭ এপ্রিল ২০২১

উখিয়ায় সামাজিক সংগঠন ‘প্রত্যাশা’ প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

উখিয়া বার্তা ডেস্ক::
কক্সবাজারে উখিয়ায় সামাজিক সংগঠন “প্রত্যাশা” ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও বনভোজন সম্পন্ন করা হয়েছে। শনিবার (১৮ মার্চ ২০২১) দিনব্যাপি নাইক্যংছড়ি ঘুমধুম অর্গানিক ইকু গার্ডেনে অনুষ্ঠিত বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বর্ণাঢ্য আয়োজন সম্পন্ন হয়েছে।
“প্রত্যাশা’র” সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার সরকারি কলেজের সহকারী পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মফিদুল আলম, কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল্লাহ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের লেকচারার ওবাইদুল হক জুয়েল, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার ও সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান, সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল, কার্যকরি সদস্য ওবায়দুল হক চৌধুরী আবু, সিএইচ আর ডি এফ চেয়ারম্যান মহি উদ্দিন মহি, ৪নং রাজাপালং ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইন্জিনিয়ার হেলাল উদ্দিন, বিশিষ্ট রাজনীতিবিদ নুরুল হক খান, পালং জেনারেল হসপিটালের চেয়ারম্যান জিয়াউল হক আজাদ, উপজেলার রাজুরকান্দি গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ আবুল হাসেম ভুঁইয়া সংবাদকর্মী শামিমুল ইসলাম ফয়সা ও শাহেদ হোসেন মুবিন সহ প্রমূখ৷
আলোচনা সভায় অতিথি বক্তারা বলেন, “প্রত্যাশা” সামাজিক সংগঠন একটি মানব কল্যানমূখী সংগঠন।
মানবতার ডাকে এ সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত হতে পেরে নিজেদের কে ধন্য মনে করছি। দীর্ঘ দিন ধরে এলাকার সর্বস্তরের জনগণের সুখে-দুঃখে তাদের সাথে রয়েছে প্রত্যাশা ক্লাব।  সমাজের উন্নয়নে জনগনের কল্যানে কাজ করে যাচ্ছে উক্ত ক্লাবের সদস্যরা।
বক্তারা আরও বলেন, সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তিরা যদি গরীব ও অসহায় লোকের পাশে দাঁড়ায়, তাহলে মানুষ যেমন উপকৃত হবে তেমনি সমাজ ও দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে।
সামাজিক সংগঠন “প্রত্যাশা” মানবতার ডাকে বিনামূল্যে রক্তদান কর্মসূচি, গরীব মেধাবী শিক্ষার্থীর পড়াশুনার জন্য বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান এবং গরীবদের প্রতি যে ভালবাসা দেখালেন তা সত্যিই প্রশংসনীয়।
তাদের মতো সকল ধনাঢ্য ব্যক্তিদের এ ধরণের সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসার আহ্বান জানান উপস্থিত বক্তারা।
অতিথিরা আরও বলেন, “প্রত্যাশা” সংগঠনের এ মাননবকল্যানময় কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমাদের পক্ষ থেকে সর্বদা সহযোগিতা অব্যাহত থাকবে।
এসময় বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য, সম্মানি ব্যক্তি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী এবং প্রত্যশার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ২০১৮ সালের সেরা সদস্য হয়েছেন জসিম উদ্দিন কাইসার, ২০১৯  সালের সেরা সদস্য হয়েছেন লাইলাতুল কদর জ্যোস্না, ২০২০ সালের শ্রেষ্ঠ সেচ্ছাসেবী নির্বাচিত হয়েছেন তারেক আজাদ এবং সংবর্ধনা দেওয়া হয়েছে প্রত্যাশার গর্বিত সদস্য বোরহান উদ্দিনকে। সংবর্ধনা পাওয়া বোরহান উদ্দিন স্কলারশীপ নিয়ে বিদেশে উচ্চ শিক্ষার জন্য পাড়ি দিবেন।
উল্লেখ্য, সামাজিক সংগঠন “প্রত্যাশা” পক্ষ থেকে এতিম ও অসহায় শিক্ষার্থীর পড়াশুনার জন্য আর্থিক সহায়তা পেয়ে থাকেন।

পাঠকের মতামত: