কক্সবাজার, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

উখিয়ায় সাড়ে ৯০ হাজার ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

কক্সবাজারে উখিয়া থেকে ৯০ হাজার ৬০০ পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব) ১৫।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টায় বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

আটকরা হলেন— উখিয়ার পালংখালী ময়নারঘোনা ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ব্লক-বি,৪ এর মোহাম্মদের ছেলে জামাল হোসেন (২৮) ও মোহাম্মদ ইসমাঈলের ছেলে আবু আলম (২৩)।

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, পালংখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থী জামাল হোসেন এবং আবু আলম দীর্ঘদিন ধরে ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় করে আসছেন। বর্তমানে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট তার ঘরে মজুদ আছে।

ওই সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি দল শনিবার রাত সাড়ে ৩টার দিকে ওই স্থানে পৌঁছালে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে জামাল হোসেন ও আবু আলম পালানোর চেষ্টা করে। এসময় তাদের আটক করা হয়। পরে তাদের বসতঘরের ভেতর থেকে বস্তার মোড়ানো ৯০ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আরও জানান, জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে কক্সবাজারের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে বলে স্বীকার করেছেন।

আটকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

পাঠকের মতামত: