কক্সবাজার, মঙ্গলবার, ২২ জুন ২০২১

উখিয়ায় সেফপ্লাস প্রকল্পের সুবিধাভোগী উদ্যোক্তাদের মধ্যে পিঠা তৈরি প্রতিযোগিতা সম্পন্ন

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া বার্তা::

উখিয়ায় ‘সেফপ্লাস প্রকল্পের’ অধীনে আইওএম এর সহযোগীতায় ‘ইউনাইটেড পারপাস’ এর উদ্যোগে প্রকল্পের সুবিধাভোগী উদ্যোক্তাদের মধ্যে পিঠা তৈরি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর ২০২০) সকাল ১১ টায় পশ্চিম দরগাহ বিল সরকারি প্রথমিক বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইউনাইটেড পারপাসের লাইবলিহোড স্পেশালিষ্ট উজ্জ্বল কুমার কর্মকার এর সভাপতিত্বে অনুষ্টিত এই অনুষ্টানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম এবং প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল।

প্রধান অতিথি শিরিন ইসলাম বলেন, এমন একটি পিঠার উৎস করার জন্য ইউনাইটেড পারপাসকে অসংখ্য ধন্যবাদ। কারণ উখিয়াতে অনেক এনজিও আইএনজিও কাজ করে তারমধ্যে ইউনাইটেড পারপাসের কার্যক্রম প্রশংসা নিয়।

তিনি আরও বলেন, সমাজে নারীদের পিছিয়ে পড়ার যে দূর্নাম রয়েছে সেটা কেটে উঠতে হবে কাজের মাধ্যমে। সবাই যদি পারে আমরা কেন পারব না স্লোগানকে সবসময় মাথায় রাখতে হবে। এবং ছেলে সন্তানদের সৎ সাহসীকতায় বড় করা, কর্মমুখী, পরিশ্রমী ও নারী উদ্যোক্তা সৃষ্টি সহ বিভিন্ন গঠন মূলক পরামর্শ দেন।

উক্ত কেক মেকিং প্রতিয়োগিতায় বাছাই করা ১২ জন সুবিধাভোগী অংশ গ্রহণ করেন। এতে তিনজন বিচারক স্টল পরিদর্শন শেষে নাম্বার দিয়ে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান বাছাই করেন। প্রথম স্হান অধিকার করেন রোকেয়া আকতার, দ্বিতীয় স্হান হয়েছেন মনোয়ারা বেগম এবং তৃতীয় হয়েছেন রাশেদা বেগম। এছাড়া সকল অংশগ্রহণকারীকে পুরুষ্কৃত করা হয়।

উক্ত সুবিধাভোগী উদ্যোক্তাদের মধ্যে পিঠা তৈরি প্রতিযোগিতায় আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড পারপাসের মার্কেট ডেভলাপমেন্ট এণ্ড লিংকেজ প্রজেক্ট অফিসার, আহসান নেওয়াজ এবং দরগাহ বিল সরকারি প্রথমিক বিদ্যালয়ের সভাপতি ও শিক্ষক এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সংবাদকর্মীবৃন্দ৷

উল্লেখ্য, আইওএম এর অর্থায়নে, সেফপ্লাস প্রকল্পের অধীনে উখিয়া এবং টেকনাফে মোট ৩৭০০ টি হতদরিদ্র পরিবারের জীবিকায়নের জন্য কাজ করে যাচ্ছে ইউনাইটেড পারপাস।

পাঠকের মতামত: