কক্সবাজার, শনিবার, ১৭ এপ্রিল ২০২১

উখিয়ায় ৫’শ শিক্ষার্থীদের মাঝে ছাতা বিতরণ শুরু করেছে ‘সেবা মানব কল্যাণ কেন্দ্রে’

শফিউল শাহীন::

কক্সবাজারের উখিয়ায় দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে ছাতা বিতরণসহ স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ শুরু করেছেন বেসরকারি উন্নয়ন সংস্থা সেবা মানব কল্যাণ কেন্দ্র (এসএমকেকে)।

বুধবার সকালে রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে ছাতা বিতরণ করেন এর আগেও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী সহ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ উদ্বোধন করা হয়।

সেবা মানব কল্যাণ কেন্দ্রের প্রজেক্ট ম্যানেজার বিনু ফিলিপ পিনারু সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার বিতরন কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।এতে বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি আলহাজ্ব জালাল আহমদ চৌধুরীর।
অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শাহাব উদ্দিন, স্কুল প্রধান শিক্ষক গফুর আলম, এসএসকেকে-এর প্রজেক্ট অফিসার মোঃ মাসুদ হাসান, ফিল্ড অফিসার জুলহাস শেখ ও আরিফ খান।

এসময় প্রধান অতিথি উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থা এসএমকেকে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের লেখাপড়ার উপকরণ ও বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ সত্যিই প্রশংসার দাবি রাখে। তিনি সেবা মানব কল্যাণ কেন্দ্রের এ ধরনের কর্মসূচি বাস্তবায়ন করার জন্য ধন্যবাদ জানান।

এতে বেসরকারি উন্নয়ন সংস্থা সেবা মানব কল্যাণ কেন্দ্রের প্রজেক্ট ম্যানেজার বিনু ফিলিপ পিনারু বলেন, রাজাপালং ইউনিয়নের ডেইল পাড়া উচ্চ বিদ্যালয় ও আবুল কাশেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ছাতা বিতরণের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে। তিনি আরো বলেন, ইমারজেন্সি রেসপন্স টু কোভিড ১৯ ফর হোস্ট কমিউনিটি কর্মসূচির আওতায় রোহিঙ্গা ১৮ নাম্বার ক্যাম্পেও চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হচ্ছে।

পাঠকের মতামত: