কক্সবাজার, সোমবার, ২৬ অক্টোবর ২০২০

উখিয়ায় ৯৮ লাখ টাকার ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক

উখিয়ায় ৯৮ লাখ টাকার ইয়াবাসহ আটক ২

 

 

কক্সবাজার জেলার উখিয়া থানাধীন রাজাপালং এলাকায় অভিযান পরিচালনা করে ১৯,৬০০ পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী’কে আটক করেছে র‌্যাব-১৫।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ র’ মিডিয়া অফিসার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

র‌্যাব-১৫,র’ তথ্যসূত্রে জানা যায়, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন রাজাপালং ইউপিস্থ হাইওয়ে পুলিশ ডাম্পিং স্টেশন থেকে একশ গজ দক্ষিণে কক্সবাজার-টেকনাফ পাঁকা রাস্তার উপর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি চৌকশ আভিযানিক দল (২৩ সেপ্টেম্বর) আনুমানিক ১১.৫০ ঘটিকায় উপরোক্ত স্থানে পৌছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে আসামী জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিক, জিয়াউল হক (৩০) পিতা- আবুল কাশেম, মাতা- নুর জাহান, সাং-ক্যাম্প ২, ব্লক-ডি ৫,কুতুপালং, কামাল হোসেন (২০), পিতা- মীর কাশেম,মাতা-লাল মতি, সাং-ক্যাম্প ১,ব্লক- ই, লম্বাশিয়া, কুতুপালং, উভয় থানা-উখিয়া, জেলা-কক্সবাজার’দেরকে ধৃত করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীদের হেফাজতে থাকা পলিথিন ব্যাগ তল্লাশী করে সর্বমোট ১৯,৬০০ (ঊনিশ হাজার ছয়শত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামী স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট কক্সবাজার জেলার টেকনাফ ও উখিয়া সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের (ইয়াবা) মূল্য আনুমানিক (১৯,৬০০ঞ্চ৫০০) =৯৮,০০,০০০ (আটানব্বই লক্ষ) টাকা প্রায়।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: