কক্সবাজার, মঙ্গলবার, ২২ জুন ২০২১

উখিয়া কোস্ট ট্রাস্টের উদ্যোগে ফুটবল ও ক্রিকেট খেলা অনুষ্টিত

উখিয়া বার্তা ডেস্ক::

ইউএনএইচসিআর-এর অর্থায়নে কোস্ট ট্রাস্টের উদ্যোগে সামাজিক সংযোগ বৃদ্ধির করার লক্ষ্যে উখিয়া উপজেলার স্বনামধন্য ক্রিকেট টিম ‘বালুখালী শহীদ সৈনিক ইসমাইল স্মৃতি ক্রিকেট একাডেমি’ ও উখিয়া উপজেলার অন্যতম সামাজিক সংগঠন ‘প্রত্যাশার’ মধ্যেই আজ দুপুর ১২ টা বাজে উখিয়া পাতাবাড়ি খেলার মাঠে মধ্যে ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত ম্যাচে টসে জিতে ফিল্ডিং করেন প্রত্যাশা টিম। অপরদিকে ফিল্ডিং করতে নামেন শহীদ সৈনিক ইসমাইল স্মৃতি ক্রিকেট একাডেমি। শুরুর দিকে ইসমাইল স্মৃতি ক্রিকেট একাডেমি রানের পাশাপাশি ক্রমান্বয়ে উইকেট হারাতে থাকে।
এক পর্যায়ে টিমের গুরুত্বপূর্ণ প্লেয়ার সানি এসে দলের হাল ধরে। কিন্তু প্রত্যাশার বোলারদের বলিং নৈপূণ্যে ইসমাইল স্মৃতি একাডেমি তেমন সুবিধা করতে পারেনি।

একের পর এক আক্রমণের মধ্যে দিয়ে প্রত্যাশার যুব বোলার ওসমান সরওয়ার অষ্টম তম ওভারে হ্যাটট্রিক করে ইসমাইল স্মৃতি ক্রিকেট একাডেমি কে ৭৮ রানে ঘুড়িয়ে দেন। অপরপ্রান্তে প্রত্যাশার টিম ব্যাটিং করতে নেমে ১৮ রানের মাথায় দলের গুরুত্বপূর্ণ প্লেয়ার আরিফকে হারাই। ঠিক তখনই প্রত্যাশা টিমের অধিনায়ক ফাহিম ও সহ-অধিনায়ক মিজানের নেতৃত্বে ম্যাচ নিজেদের আয়ত্তে আনতে সক্ষম হয়। সহ-অধিনায়ক মিজান ৩৮ রান করে আউট হয়ে গেলে।
পরপরই অধিনায়ক ফাহিম আউট হয়। ঠিক সেই মুহূর্তে এক ওভারে যখন ১১ রান দরকারে দলের মারকুটে প্লেয়ার দুই বলে দুই ছক্কার মাধ্যমে প্রত্যাশা টিম তাদের নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছায়।

ম্যাচের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুপালং ৯ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সম্মানিত ইউপি সদস্য হেলাল উদ্দিন এবং উখিয়া প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও নূর মোহাম্মদ সিকদার, বাবু রাহুল বড়ুয়া আদিত্য কোস্ট ট্রাস্টের কর্মকর্তারা সহ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথি বক্তারা বলেন, খেলাধুলার প্রতি আরো বেশি গুরুত্ব দেওয়ার জন্য গুরুত্বারোপ করেন। তারা আরো বলেন মাদক থেকে দূরে থাকার জন্য খেলায় একমাত্র হাতিয়ার। অনুষ্ঠানে বক্তারা কোস্টের এমন যুগান্তকারী উদ্যোগ কে স্বাগত জানিয়ে সামনে এইরকম উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানান।

পাঠকের মতামত: