কক্সবাজার, মঙ্গলবার, ২২ জুন ২০২১

জবাবদিহিতার মাধ্যমে সমন্বয় নিশ্চিতের প্রস্তাব

উখিয়া প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির প্রথম সভা

হুমায়ুন কবির জুশান, উখিয়া::

জবাবদিহিতা ও পারস্পরিক সমন্বয়হীনতার কারণে সাংবাদিকদের কাঙ্খিত মান উন্নয়ন হচ্ছে না। দেশ জাতি ও মানব সেবা নিশ্চিতকরণে সাংবাদিকদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন গুরুত্বপূর্ণ। এ জন্য প্রয়োজনে আইন সংশোধনের মাধ্যমে সমন্বয় নিশ্চিতকরণের বিষয়টি আজ সময়ের দাবি হয়ে উঠেছে। ১ লা জানুয়ারি শুক্রবার সকাল ১০ টায় উখিয়া প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় এই সমন্বয়হীনতা ও জবাবদিহিতার বিষয়টিই মুখ্য আলোচনা হয়ে উঠে।

সভায় সভাপতির বক্তব্যে এস এম আনোয়ার হোসেন বলেন, সাংবাদিকদের কল্যাণে আয় বাড়ানোর খাতগুলোকে আরো গতিশীল করার পরিকল্পনা নিয়েছি। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব। সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুলের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান, সাইফুর রহিম শাহীন, সহ-সাধারণ সম্পাদক আমানুল হক বাবুল, অর্থ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কাজি হুমায়ুন কবির বাচ্চু, দপ্তর সম্পাদক মাহমুদুল হক বাবুল, নির্বাহী সদস্য যথাক্রমে ফারুক আহমদ, ওবাইদুল হক চৌধুরী আবু ও নুর মোহাম্মদ সিকদার।

সভায় উপস্থিত সকলের সামনে সহ-সাধারণ সম্পাদক আমানুল হক বাবুলকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার নুরুল আমিন সিদ্দিক।

উল্লেখ্য সহ-সাধারণ সম্পাদক ব্যক্তিগত কাজে শপথ অনুষ্ঠানে দিন জেলার বাইরে থাকায় সেদিন তিনি শপথ নিতে পারেননি।

পাঠকের মতামত: