কক্সবাজার, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

উখিয়া প্রেসক্লাব নির্বাচনে নবনির্বাচিত সভাপতি আনোয়ার সম্পাদক মুকুল

আব্দুল্লাহ আল আজিজ::

সকল জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে উখিয়া প্রেসক্লাব নির্বাচন সুষ্টু ভাবে সম্পন্ন হয়েছে। ৫ই ডিসেম্বর শনিবার উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা দুপুর ২টা অবধি ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন, সাংবাদিক নুরুল আমিন সিদ্দিক, কমিশনার ছিলেন নুরুল হক খান ও নুরল হুদা।

ভোটের কার্যক্রম কার্যক্রম পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) আহমেদ সনজুর মোর্শেদ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, সুষ্ঠু নির্বাচন আমাদের সবার কাম্য। নির্বাচনে জয় পরাজয় থাকবেই। কিন্তু উখিয়াকে এগিয়ে নিতে আমাদের সবার লক্ষ্য এক হতে হবে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর কর্মতৎপরতাও ছিলো চোখে পড়ার মতো।

প্রধান নির্বাচন কমিশনার নুরুল আমিন সিদ্দিক জানান, মনোনয়নপত্র যাচাই বাচাই ও প্রত্যাহার শেষ করে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছিলো। এসময় নির্বাচন সার্বিক তদারকি করার জন্য ৪ জন লোক নিয়োজিত ছিলেন।

তিনি আরও জানান, মনোনয়ন প্রত্যাহারের দিনে কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি এবং সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক পদে কাজী হুমায়ুন কবির বাচ্চু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে সভাপতি সভাপতি নির্বাচিত হয়েছেন এস এম আনোয়ার হোসাইন (১৩ভোট ) তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রফিক উদ্দিন বাবুল (৮ ভোট), সরওয়ার আলম শাহীন (৫), রফিকুল ইসলাম (৩) এড. আবদুর রহিম (৩) ভোট।সহ-সভাপতি নির্বাচিত পদে সাইফুর রহিম শাহীন ও হুমায়ুন কবির জুশান (১৪ ভোট) করে পেয়ে উভয় নির্বাচিত হয়েছেন।

এতে লটারির মাধ্যমে দুজন ১ বছর করে দায়িত্ব পালন করার সুযোগ পেয়েছেন। সেক্ষেত্রে হুমায়ুন কবির জুশান প্রথম বছর এবং সাইফুর রহিম শাহীন পরবর্তী বছর দায়িত্ব পালন করবেন।

সর্বোচ্চ ২৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কমরুদ্দিন মুকুল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এইচ সেলিম উল্লাহ (৫ ভোট) ও রতন কান্তি দে (৩ ভোট)। সহ- সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আমানুল হক বাবুল (১৭) ভোট।

অন্য নির্বাচিতরা হলেন, অর্থ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী (২২ ভোট), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু (বিনা প্রতিদ্বন্দ্বিতায়)। দপ্তর সম্পাদক মাহমুদুল হক বাবুল (২৪) ভোট।

সদস্য নির্বাচিত হয়েছেন হানিফ আযাদ (২৬ ভোট ) , ফারুক আহমদ ( ২২ ভোট ), ওবাইদুল হক আবু (১৯ ভোট ) নুর মুহাম্মদ শিকদার ( ১৮ ভোট)।

ফল ঘোষণার পর ক্লাব সদস্যদের উদ্দেশে এক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি এস.এম আনোয়ার হোসেন বলেন, নবগঠিত কমিটি ক্লাবের উন্নয়নে গতিশীলতা ফিরিয়ে আনতে আরও নিরলসভাবে কাজ করে যাবে। এই সম্মাননার মধ্য দিয়ে আমাদের দায়িত্ব আরও বেড়ে গেলো। সবার ভালো পরামর্শগুলো কাজে লাগানোর চেষ্টা করবো এবং অতীতে যা হয়েছে তা ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার ঘোষণা দিয়ে একইসঙ্গে ভবিষ্যতে চলার পথে ভুল হলে ভুলগুলো ধরিয়ে দেওয়ার আহ্বান জানান। তিনি সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল বলেন, আগামী দুইবছর সদস্যদের প্রত্যাশা অনুযায়ী কাজ করার চেষ্টা করবে নবনির্বাচিত কমিটি। একইসঙ্গে বিভিন্ন কর্মকাণ্ড সম্পাদনে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর একটি টিম মোতায়েন করা হয়েছিল যারা সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে, নব নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তাদের প্রতি আস্থা রাখার জন্য।

পাঠকের মতামত: