কক্সবাজার, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

উখিয়া প্রেসক্লাব পরিদর্শনে সাবেক এমপি বদি

নিজস্ব প্রতিবেদক::

উখিয়া প্রেসক্লাব পরিদর্শন ও মতবিনিময় সভা করেছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) এর সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৩টায় উখিয়া প্রেসক্লাবের আকস্মিক পরিদর্শনে আসলে প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার ও সাধারণ সম্পাদক রতন কান্তি দে’র নেতৃত্বে প্রেসক্লাবের নেতৃবৃন্দরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান৷

পরে প্রেসক্লাব পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন তিনি৷

মতবিনিময় সভায় প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ারের সভাপতিত্বে রতন কান্তি দে’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আব্দুর রহমান বদি৷

এসময় তিনি বলেন, “উখিয়া-টেকনাফের যে উন্নয়নের পরিবর্তনের ছোঁয়া লেগেছে তা কক্সবাজার জেলায় অনন্য। তাই প্রধানমন্ত্রীর প্রতি আমরা সবাই কৃতজ্ঞ।

তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। তাই দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভূতপূর্ব উন্নয়ন দেশবাসীকে সচিত্র প্রতিবেদন তুলে ধরার আহবান জানান। দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য শেখ হাসিনার নেতৃত্বধীন বর্তমান সরকারকে আবারও ক্ষমতায় আনার অনুরোধ করেন।

শেখ হাসিনা সরকার সংবাদপত্রের স্বাধীনতার বিশ্বাসী। তাই তিনি সংবাদকর্মীদের ভাগ্যোন্নয়নের জন্য সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট গঠনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।

বদি আরও বলেন, আজ আমি সাংবাদিকদের কারণে জনপ্রিয়তা অর্জন করেছি তা বলার ভাষা নেই। তাই সাংবাদিকদের প্রতি আমি কৃতজ্ঞ।

উখিয়া প্রেসক্লাবের অসম্পূর্ণ কাজ আমি সম্পূর্ণ করার চেষ্টা করবো৷ প্রেসক্লাবের সকল সদস্যদের জন্য ল্যাপটপ, অফিস ও হলরুম, এয়ার কন্ডিশন ব্যবস্থা এবং প্রেসক্লাবের জন্য একটি ভবন নির্মাণ করার চেষ্টা করবো৷”

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা।

অনুষ্টানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কালেরকন্ঠ পত্রিকার বিশেষ প্রতিনিধি সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমেদ। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার রিপোর্টস ইউনিটির সভাপতি ও মানবজমিনের স্টাপ রিপোর্টার রাসেল চৌধুরী।

এছাড়াও বক্তব্য রাখেন, উখিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি এড. আবদুর রহিম, সহ-সভাপতি সাইফুর রহিম শাহীন, সাবেক সহসভাপতি গফুর মিয়া চৌধুরী, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমানুল হক বাবুল প্রমুখ। এসময় প্রেসক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন৷

পাঠকের মতামত: