কক্সবাজার, বুধবার, ১৮ নভেম্বর ২০২০

কক্সবাজারের সদ্য পদায়ন হওয়া ২ ওসির বদলি

কক্সবাজারের টেকনাফ থানা ও কক্সবাজার সদর মডেল থানায় নতুন পদায়ন হওয়া দুই ওসিকে বদলি করা হয়েছে। পুলিশ হেড কোয়ার্টারস থেকে বৃহস্পতিবার জারিকৃত প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, টেকনাফ থানার ওসি আবুল ফয়সলকে এপিবিএনে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) এবং কক্সবাজার সদর মডেল থানার ওসি খায়রুজ্জামানকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে বদলি করা হয়েছে। বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারসের অ্যাডিশনাল আইজি (এএন্ডও) ড. মইনুর রহমান চৌধুরী বিপিএম বার স্বাক্ষরিত জারিকৃত প্রজ্ঞাপনে ২৫ আগস্টের মধ্যে বদলিকৃত কর্মস্থলে ছাড়পত্র নিতে বলা হয়। অন্যতায় ২৬ আগস্ট তাৎক্ষণিক স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য হবে।

সম্প্রতি কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া এলাকার ইয়াবা ব্যবসায়ী নবী হোসেনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে জনতা। পরে থানা পুলিশ তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাজতে রাখে। একপর্যায়ে তার শারীরিক অবস্থার অবনতি হলে থানাহাজত থেকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

এ ঘটনায় কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মুহাম্মদ শাহজাহান কবিরকে প্রত্যাহার করে সিলেট বিভাগে সংযুক্ত করা হয়। পরে পরিদর্শক (তদন্ত) খায়রুজ্জামানকে চলতি দায়িত্ব দেওয়া হয়। একপর্যায়ে গত ১৭ আগস্ট জেলা পুলিশের এক আদেশে পরিদর্শক (তদন্ত) খায়রুজ্জামানকে ওসি হিসেবে এবং মাসুম খানকে পরিদর্শক (তদন্ত) হিসেবে পদায়ন করা হয়।

ওসি খায়রুজ্জামান এর আগে কক্সবাজার সদর থানায় এসআই থেকে পরির্দশকের পদোন্নতি পেয়ে সদরে পরিদর্শক (তদন্ত) দায়িত্ব পালন করেন।

এছাড়াও টেকনাফে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানকে হত্যা মামলায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের স্থলাভিষিক্ত হন আবুল ফয়সল। এর আগে তিনি কুমিল্লার চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ওসি ফয়সল ২০১৮ সালের ৫ নভেম্বর চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

পাঠকের মতামত: