কক্সবাজার, মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২

কক্সবাজারে আবারো উড়ন্ত প্যারাসেইলিং থেকে ছিটকে আহত পর্যটক

তিন মাসের ব্যবধানে আবারো কক্সবাজারের দরিয়ানগরে উড়ন্ত প্যারাসেইলিং থেকে ছিটকে পড়ে এক পর্যটক আহত হয়েছেন।

রোববার (২ জানুয়ারি) সন্ধ্যায় ৬টা ১৫ মিনিটের দিকে ফরিদের প্যারাসেইলিং থেকে এই ঘটনা ঘটে। তবে ঘটনায় আহত পর্যটককে গোপনে প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রেখেছে বলে জানা গেছে।

প্যারাসেইলিং পয়েন্ট এলাকার নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, রোববার সাড়ে ৫টার দিকে প্রাইভেট কার নিয়ে একদল পর্যটক প্যারাসেইলিং পয়েন্টে যান। ওই সময় তারা সাগরতীরের প্যারাসেইলিং পয়েন্ট ঘুরেন। এরপর ফরিদের প্যারাসেইলিংয়ে উঠেন এক পর্যটক। উঠার কিছুক্ষণ পর ছিটকে পড়ে হাতে পায়ে আঘাত পান ওই পর্যটক। পরে প্যারাসেইলিংয়ের শ্রমিকরা তাকে উদ্ধার করে হাসপাতালের দিকে নিয়ে যান বলে জানা যায়। ৪৫ বছর বয়সী ওই পর্যটকর বাড়ি চট্টগ্রামের রাউজান বলে জানা গেলেও নাম পাওয়া যায়নি।

একটি সূত্রে জানা গেছে, ফরিদ নিজেই ওই পর্যটককে নিয়ে হাসপাতালের দিকে রওনা দিয়েছে। বিষয়টি গোপন রাখতে সরকারি হাসপাতালেও নিয়ে যাওয়া হয়নি আহত ব্যক্তিকে। গোপনে প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রেখেছে বলে জানা গেছে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শাহীন মো. আব্দুর রহমান জানান, প্যারাসেইলিং পয়েন্টে আহত কাউকে এখনো পর্যন্ত সরকারি হাসপাতালে আনা হয়নি।

এবিষয়ে জানতে চাইলে প্যারাসেইলিং পয়েন্টের ফরিদ বলেন, এখানে কিছুই হয়নি। সব ঠিক আছে। এক পর্যায়ে তিনি নিউজ না করার অনুরোধ করেন।

কক্সবাজার সৈকতে পর্যটক সেবায় নিয়োজিত বীচকর্মী মাহাবুব বলেন, প্যারাসেইলিং থেকে এক পর্যটক পড়ে আহত হওয়ার খবর একটু করে শুনেছি। তবে বিস্তারিত জানি না।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) ছৈয়দ মুরাদ ইসলাম বলেন, পর্যটক আহত হওয়ার বিষয়টি কেউ অবগত করেনি। বিষয়টি খবর নিচ্ছি।

উল্লেখ্য যে- গত বছরের ১৬ সেপ্টেম্বর ও ২২ সেপ্টেম্বর পৃথক সময়ে প্যারাসেইলিং পয়েন্ট থেকে ছিটকে পড়ে দুই পর্যটক আহত হয়েছিল। ওই সময় প্যারাসেইলিং পয়েন্টগুলো বন্ধ করেছিল জেলা প্রশাসন।

পাঠকের মতামত: