কক্সবাজার, রোববার, ২০ জুন ২০২১

বাড়ি ও এলাকা লকডাউন

কক্সবাজারে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৬

কক্সবাজারে আরো একজন করোনা রোগি সনাক্ত করা হয়েছে। প্রায় ১ মাস আগে মাছের গাড়ী সাথে ঢাকা গিয়েছিলেন পরে লকডাউনে পড়ে আর বাড়ি ফিরে আসতে পারেনি। গত ২০ এপ্রিল তিনি ঢাকা থেকে কক্সবাজার আসেন।

গতকাল মঙ্গলবার (২১  এপ্রিল) উনার শরীরে জ¦র থাকায় করোনার নমুনা সংগ্রহ করা হলে আজ বুধবার (২২ এপ্রিল) পজেটিভ আসে।

আক্রান্ত ব্যাক্তির নাম আবুল কালাম (৪৩) পিতা মৃত এজাহার মিয়া তিনি কক্সবাজার পৌর এলাকা ৪ নং ওয়ার্ডের মধ্যম টেকপাড়ার বাসিন্দা। পেশায় একজন মাছ ব্যবসায়ি আবুল কালাম

কক্সবাজার সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ূয়া জানান, ২২ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এর মধ্যে টেকপাড়ার আবুল কালাম একজন পজেটিভ এসেছে বাকি সবাই নেগেটিভ।

এদিকে কক্সবাজার শহরের একজন করোনা পজেটিভ এই খবর ছড়িয়ে পড়লে সবার মাঝে আতংক ছড়িয়ে পড়ে। পরে বিকাল সাড়ে ৪টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদ উল্লাহ মারুফ এবং সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আলী আহসানের নেতৃত্বে একদল টিম করোনা রোগির টেকপাড়াস্থ বাড়িতে এসে রোগির বাড়ি এবং আশপাশের বাড়ি লগডাউন ঘোষণা করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুউল্লাহ মারুফ বলেন, সরকারি নিয়ম অনুযায়ী রোগির বাড়ি এবং আশপাশের এলাকা লকডাউন ঘোষনা করলাম। এই সাথে সাথে রোগির পরিবারে খাদ্য সহায়তা প্রদান করেন তিনি। এ সময় এলাকার বাকি মানুষকে ঘর থেকে বের না হতে অনুরোধ করেন তিনি।

এ ব্যপারে কক্সবাজার সিভিল সার্জন ডাঃ মাহাবুবুর রহমান বলেন, শহরের টেকপাড়ায় করোনা আক্রান্ত রোগিকে আইসোলেশনে রাখা হবে। সেখানেই উনার চিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে। তিনি জানান টেকপাড়ায় আবুল কালাম সহ জেলায় এব পর্যন্ত ৬ জন করোনা আক্রান্ত রোগি পাওয়া গেছে এর মধ্যে মুসলেমা খাতুন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। আর মহেশখালীর ৩ জন এবং টেকনাফের ১ জন চিকিৎসাধীন আছে।

এদিকে জেলা সদর হাসপাতালের তত্ববধায়ক ডাঃ মোহাম্মদ মহিউদ্দিন বলেন, আবুল কালামের পুরু পরিবারের সকল সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে। এ সময় তিনি জেলাবাসীকে খুবই সতর্ক এবং সচেতন থেকে ঘরে থাকার আহবান জানান।

পাঠকের মতামত: