কক্সবাজার, বুধবার, ১৮ মে ২০২২

কক্সবাজারে করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন আরও এক ব্যবসায়ী

কক্সবাজার শহরের মধ্যম নুনিয়াছড়া বিশিষ্ট মাছ ব্যবসায়ী ও ট্রলার মালিক জয়নাল আবেদীন ওরফে জয়নাল কোম্পানী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন। ঈদের দিন সোমবার (২৫ মে) রাত সাড়ে ১০টার দিকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তিনি দীর্ঘ প্রায় ১২ দিন ধরে প্রচন্ড রকম জ্বরে ভুগছিলেন। ওষুধেও তার জ্বর কমতো না।

মধ্যম নুনিয়াছড়া শালিশ কমিটির সভাপতি ও আওয়ামী লীগ কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ আল মাসুদ আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার রাত ১০টার দিকে জয়নাল কোম্পানীকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান।

আজাদ জানান, গত ২৩ মে জয়নাল কোম্পানি করোনার নমুনা জমা দিয়েছেন। এখনও রিপোর্ট পাননি। হাসপাতালে নেয়ার আগে অসুস্থ জয়নাল কোম্পানি তাকে জানিয়েছেন, আগামিকাল (আজ ২৬ মে) রিপোর্ট পাওয়া যাবে।

তিনি জানান, এখন থেকে প্রায় ১২ দিন আগে জয়নাল কোম্পানি জ্বরে আক্রান্ত হন। ওষুধ খাওয়ার পরও সেই জ্বর এখনও কমেনি। তাই করোনার টেষ্ট জমা দেয়া হয়েছে। তবে তার শারিরিক অবস্থার অবনতি হলে সোমবার রাতে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

তার মতে, জয়নাল কোম্পানির ৩ ছেলেও এখন জ্বরে আক্রান্ত।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মঙ্গলবার (২৬ মে) রাত সাড়ে ১২টার দিকে জানান, করোনা উপসর্গ নিয়ে একজন রোগী আনা হয়েছিল। তবে ওই রোগীকে তারা মৃত অবস্থায় পেয়েছেন।

তবে ওই চিকিৎসক জানান, লাশ তাদের নিকটাত্মীয়রা নিয়ে গেছেন।

অপরদিকে মধ্যম নুনিয়াছড়া সমাজ কমিটির একটি সুত্র জানিয়েছেন, জয়নাল কোম্পানির করোনা উপসর্গ থাকায় আপাতত তার লাশ পাড়ায় আনতে নিষেধ করা হয়েছে। সরকারি ভাবে করোনা বিধি মেনে লাশ দাফনের ব্যবস্থা হলে লাশ জানাযা শেষে মধ্যম নুনিয়াছড়া কবরস্থানে দাফন করা হবে।

প্রসঙ্গত, জয়নাল আবেদীন দীর্ঘদিন মাছ ব্যবসা ও ফিশিং ট্রলার ব্যবসায় জড়িত থাকার পাশাপাশি পৌর আওয়ামী লীগ ২নং ওয়ার্ড শাখার সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

পাঠকের মতামত: