কক্সবাজার, বুধবার, ২৮ অক্টোবর ২০২০

কক্সবাজারে চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করলেন সিনিয়র সচিব হেলালুদ্দীন

কক্সবাজারে করোনার বিরুদ্ধে সম্মুখযোদ্ধা স্বাস্থ্য বিভাগের ডাক্তারদের জন্য সিভিল সার্জন অফিসে উন্নতমানের কেএন-৯৫ মাস্কসহ সার্জিক্যাল মাস্ক প্রদান করা হয়েছে।

বুধবার দুপুরে কক্সবাজার জেলায় কোভিড-১৯ প্রতিরোধ কার্যক্রমের সভাপতি, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন হেলালুদ্দীন আহমদ এসব চিকিৎসা সামগ্রী প্রদান করেন। এরআগে নতুন নিয়োগ পাওয়া ২১ জন নতুন সহকারি সার্জন কক্সবাজার সিভিল সার্জন অফিসে যোগদানপত্র জমা দিয়েছেন। ৩৯তম (বিশেষ) বিসিএসে উত্তীর্ণ হয়ে তারা প্রথম কর্মস্থল হিসেবে কক্সবাজারে নিয়োগ পেয়েছেন তারা।

সিভিল সার্জন অফিস সুত্র মতে, নবাগত চিকিৎসকরা চকরিয়া, রামু ও উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করবেন।

এদিকে, নতুন যোগদান করা সহকারি সার্জন পদের এই চিকিৎসকদের অভ্যর্থনা জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার দুপুরে তাদের যোগদান উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ মাহবুবুর রহমান।

এ সময় সিভিল সার্জন ‘চাকুরির জন্য নয়, মানবিকতা ও মানবসেবা’র লক্ষ্যে দায়িত্ব পালন করতে নবাগত সহকারি সার্জনদের আহবান জানান।

কক্সবাজার সিভিল সার্জন অফিসের ওই অনুষ্ঠানে মেডিকেল অফিসার ডাঃ সৌনম বড়ুয়া, প্রধান সহকারী মোঃ রফিকুল ইসলাম ও ষ্টেনোগ্রাফার মোঃ ওসমান গণি উপস্থিত ছিলেন।

অপরদিকে, সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগ ও সমন্বয়ক কক্সবাজার জেলায় কোভিড-১৯ প্রতিরোধ কার্যক্রম এবং সভাপতি, বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন হেলালুদ্দীন আহমদের পক্ষ হতে কক্সবাজার জেলায় করোনার বিরুদ্ধে সম্মুখযোদ্ধা স্বাস্থ্য বিভাগের ডাক্তারদের জন্য উন্নত মানের কেএন-৯৫ মাস্কসহ সার্জিক্যাল মাস্ক কক্সবাজার সিভিল সার্জনের নিকট সরবরাহ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন সহ পদস্থ কর্মকর্তারা।

পাঠকের মতামত: