কক্সবাজার, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

কক্সবাজারে মাদক মামলায় ৫ জনের ১০ বছরের কারাদণ্ড

টেকনাফ মডেল থানার মাদক মামলায় ৫ জনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামি হলেন- মো. সালামের ছেলে মো. নুরুল ইসলাম, বায়তুল্লাহ, নজির হোসেনের ছেলে রশিদ আহমদ, সৈয়দ হোসেনের ছেলে আবুল হোসেন এবং বাচা মিয়ার ছেলে সিরাজুল ইসলাম। তারা সকলেই মিয়ানমারের নাগরিক এবং পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২২ নভেম্বর টেকনাফ থানার হ্নীলা বাস স্টেশনে দুপুরের পর ইয়াবার একটি বড় চালান বিক্রয় করার সময় তাদের আটক কর হয়। এসময় তাদের কাছ থেকে ৪০ হাজার পিস অ্যাম্ফিটামিনযুক্ত ইয়াবা ও আইডি কার্ড উদ্ধার করা হয়। পরে টেকনাফ থানায় সোপর্দ করে তাদের বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়। তদন্তকালে প্রাপ্ত প্রমাণে এজাহারনামীয় আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় টেকনাফ থানার অভিযোগ দাখিল করেন। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন মতে অভিযোগ গঠন করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, মাদকের মামলায় ৫ জন আসামিকে প্রত্যেককে ১০ দশ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ দশ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডে দণ্ডিত করা হয়।

পাঠকের মতামত: