কক্সবাজার, রোববার, ২৯ নভেম্বর ২০২০

কক্সবাজারে যোগ দিবেন ১৫০৭ জন পুলিশ, বের হচ্ছেন ১৪৮৭

পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা অবসারপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খানের মৃত্যুর ঘটনায় নানা আলোচনা সমালোচনার পর বাংলাদেশের পুলিশ বাহিনী কক্সবাজার জেলার পুলিশের সব সদস্যকে বদলি করার সিদ্ধান্ত নিয়েছে।

এর মধ্যে জেলার পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপারসহ আটজন সিনিয়র কর্মকর্তাকে সরিয়ে নতুন কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে।

পুলিশ সদরদফতরের থেকে পাওয়া তথ্য বলছে, কর্মকর্তারা ছাড়াও নিরস্ত্র পুলিশ পরিদর্শক, শহর ও যানবাহন পুলিশ পরিদর্শক, সশস্ত্র পুলিশ পরিদর্শক, এসআই (নিরস্ত্র), এসআই (সশস্ত্র), সার্জেন্ট, টিএসআই, এএসআই (নিরস্ত্র), এএসআই (সশস্ত্র), এটিএসআই, নায়েক ও কনস্টেবল পদমর্যাদার মোট ১৫০৭ জন পুলিশ সদস্য কক্সবাজার জেলা পুলিশে যোগদান করবেন। একই দিনে কক্সবাজার থেকে বের হবেন ১৪৮৭ জন পুলিশ সদস্য।

কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান বার্তা২৪.কমকে জানিয়েছেন, পুলিশ সদর দফতর সিদ্ধান্ত নিয়েছে যে পুলিশের সম্পূর্ণ নতুন সেট কক্সবাজারে আসবে, আর এখানে যারা এতদিন কর্মরত ছিলেন তারা অন্যত্র যাবেন।

এর আগে গত ৩১ জুলাই কক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে মেজর সিনহার মৃত্যুর পর জেলায় অপরাধ দমনে পুলিশের কৌশল নিয়ে তীব্র সমালোচনা হয়।

জানতে চাইলে পুলিশের চট্টগ্রাম অঞ্চলের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন বার্তা২৪.কমকে বলেন , কক্সবাজার অঞ্চলের সব পুলিশ সদস্যকেই বদলি করা হচ্ছে। এটি নিয়মিত বদলিরই অংশ।

পাঠকের মতামত: