কক্সবাজার, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

কক্সবাজারে শুক্রবার ২০ জনের করোনা শনাক্ত!

কক্সবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত কিছুটা কমেছে। নতুনভাবে আক্রান্ত হয়েছে ২০ জন। এদের মধ্যে মাত্র ৩ জন সদর উপজেলার এবং ১৭ জন বিভিন্ন উপজেলার। গত তিন মাসে এটিই এখন পর্যন্ত কক্সবাজারে একদিনে সর্বনিম্ন শনাক্ত। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৫৮২ জনে।

শুক্রবার (২ এপ্রিল) রাতে কক্সবাজার সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪৬৭ জনের নমুনা পরীক্ষা হয়।এর মধ্যে ৪৪৬ জনের নেগেটিভ আসে। তবে ২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পৌরসভা ও সদরে ৩জন, রামুতে ২জন, উখিয়া ৪জন, টেকনাফ ৩ জন, চকরিয়া ৪ জন, পেকুয়া ২ জন,মহেশখালীতে ১ জন এবং রোহিঙ্গা ১ জন। বান্দরবানের একজন ফলোআপ রোগী।

কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান,করোনার বেশি সংক্রমণ ঝুঁকিতে কক্সবাজার জেলার সদর উপজেলা। উপজেলা পর্যায়ে উচ্চ সংক্রমণ ঝুঁকিতে সদর উপজেলা এক নাম্বারে রয়েছে আর দেশের মধ্যে কক্সবাজার জেলা রয়েছে ৩১ম অবস্থানে আছে।

কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান আরও জানান, করোনা মোকাবেলায় কক্সবাজার জেলা প্রশাসন, ৮টি উপজেলা প্রশাসন, জেলা পুলিশ,থানা পুলিশ, সিভিল সার্জন অফিস ও স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন দফতর বিনামূল্যে মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখছে।

পাঠকের মতামত: