কক্সবাজার, বুধবার, ২৮ অক্টোবর ২০২০

কক্সবাজারে করোনা আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ৩৫ জন

কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। জেলায় এখন করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দুই হাজার ৪৭ জন। গতকাল রবিবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে সর্বশেষ ২৫৭ জনের নমুনা পরীক্ষায় ৬২ জনের করোনা পজিটিভ এসেছে। এতে কক্সবাজার জেলার আক্রান্ত রোগী রয়েছে ৫৬ জন।

বাকি ছয়জনের মধ্যে একজন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার এবং পাঁচজন বান্দরবান জেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।  কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান বলেন, কক্সবাজার জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে দুই হাজার ৪৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা যান মোট ৩৫ জন।

এর মধ্যে রোহিঙ্গা রয়েছে চারজন। আর করোনায় আক্রান্ত  রোহিঙ্গার সংখ্যা ৪৫ জন।
তিনি বলেন, আইসোলেশন হাসপাতাল এবং হোম আইসোলেশনে চিকিৎসা নিয়ে করোনামুক্ত হয়েছে ৬৯৮ জন রোগী। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় সদর হাসপাতালে ১৮ শয্যার আইসিও ও এইচডিইউ সেন্টার করা হয়েছে ইউএনএইচসিআরের আর্থিক সহায়তায় এটি নির্মিত হয়েছে। এ ছাড়া জেলা সদর হাসপাতালে ৫০ শয্যা, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭৫ শয্যা এবং রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭৫ শয্যা আইসোলেশন সেন্টারে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

অপরদিকে কক্সবাজার সৈকতে হোটেল সি প্রিন্সেস হোটেলকে ২০০ শয্যার আইসোলেশন সেন্টার হিসেবে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি উখিয়া ও টেকনাফ উপজেলায় ইউএনএইচসিআর-আইওএম আইআরসিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা আরো প্রায় ৫০০ শয্যার আইসোলেশন হাসপাতাল তৈরি করেছে। এখানে করোনা আক্রান্ত স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গারা চিকিৎসা নিতে পারবে।

পাঠকের মতামত: