কক্সবাজার, শনিবার, ১৯ জুন ২০২১

কক্সবাজারে ১৫ দিনে আক্রান্ত ১২০৪

করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছে কক্সবাজার স্বাস্থ্য বিভাগ। গত ১৫ দিনে গড়ে করোনাভাইরাসে আক্রান্ত ১০ থেকে ১৩ শতাংশ।

রোববার (৩০ মে) কক্সবাজার সিভিল সার্জন অফিস জানায়, কক্সবাজারে গত ১৫ দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ হাজার ২০৪ জন। তার মধ্যে রয়েছে মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক রয়েছে ৪২০ জন। আর দুই সপ্তাহে আক্রান্ত হয়েছে ভর্তি হয়েছে ১২২ জন রোগী।
কক্সবাজারে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ হাজার ২১৪ জন। যার মধ্যে রয়েছে রোহিঙ্গা রয়েছে এক হাজার ১৮৫ জন। মৃত্যু হয়েছে ১১১ জনের। তার মধ্যে রোহিঙ্গা রয়েছে ১৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৮৬২।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বেড সংখ্যা রয়েছে ৩৭৬টি। আইসিইউ বেড রয়েছে ১০টি, এইচডিইউ বেড রয়েছে ৮টি। আর জেলা সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম রয়েছে। গেল ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৮৭ জন। এদিকে এ পর্যন্ত জেলায় করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে ৮০ হাজার ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৬ হাজার।

জেলা সিভিল সার্জন ডা. মো. মাহাবুবুর রহমান জানিয়েছে, জেলায় করোনা সংক্রমণ নিয়ে অস্বস্তিকর অবস্থায় রয়েছেন। একদিন করোনা আক্রান্ত বাড়লে আরেক দিন কমছে। সুতরাং, সংক্রমণের হার ৫ শতাংশ নেমে এলেই স্বস্তি ফিরবে বলে জানায় সিভিল সার্জন। তাই সবাইকে করোনার সংক্রমণের বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানান তিনি।
এদিকে লকডাউনের মাঝেও করোনার বিধিনিষেধ মানতে অনীহা দেখা গিয়েছে। যারা রাস্তায় নেমে আসছেন, তাদের মধ্যে অনেকে মাস্ক ব্যবহার কিংবা স্বাস্থ্যবিধি মানছেন না। আর প্রশাসনের তেমন নজরদারি দেখা যায়নি।

পাঠকের মতামত: