কক্সবাজার, শনিবার, ২১ নভেম্বর ২০২০

কক্সবাজার এলএ শাখার দুই দালালের ৫ দিনের রিমান্ড

দুর্নীতি দমন কমিশন (দুদক) টিমের হাতে আটক কক্সবাজার ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার দুই চিহ্নিত দালাল সালাহউদ্দিন ও কমরুদ্দিনের ৫ দিন করে রিমান্ড মন্জুর করেছে আদালত।

রবিবার (৯ আগষ্ট) কক্সবাজার সিনিয়র স্পেশাল জেলা জজ আদালতে বাদির আবেদনের প্রেক্ষিতে তাদের রিমান্ড মন্জুর করেন বিচারক।

বিষয়টি নিশ্চিত করে দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও ওই মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন জানান- দুদকের পক্ষ থেকে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। আদালত ৫ দিনের রিমান্ড মন্জুর করেছেন। গত সোমবার (৩ আগষ্ট) দুদকের একটি দল নিজস্ব অফিস ও বাসা থেকে সালাহ উদ্দিন ও কমরুদ্দিনকে আটক করেছিল।

সালাহ উদ্দিন কক্সবাজার শহরের পেশকার পাড়ার ছিদ্দিক উল্লাহর পুত্র ও কমরুদ্দিন দক্ষিণ রুমালিয়ার ছড়ার শাহ আলমের পুত্র।

অভিযানে নেতৃত্ব দেন দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ সহকারী পরিচালক মোঃ শরীফ উদ্দিন জানান, ভূমি অধিগ্রহণ শাখার জমি অধিগ্রহণের টাকা উত্তোলনে আদায় করা বিপুল ঘুষের টাকাসহ সার্ভেয়ার ওয়াসিম আটকের ঘটনায় দায়ের করা মামলায় তদন্তে সম্পৃক্ত পাওয়া যায় সালাহ উদ্দীন ও কমরুদ্দিনের। তার অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হোটেল নিরিবিলির নিজ অফিস ও বাসা থেকে তাদের গ্রেফতার সক্ষম হন দুদকের দল।

ওই সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকার মুল চেক, আবেদনের মুল কপিসহ ভুমি অধিগ্রহনের গুরুত্বপূর্ণ নথি জব্দ করা হয় বলেও জানান তিনি।

পাঠকের মতামত: