কক্সবাজার, মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১

কক্সবাজার ও নারায়ণগঞ্জসহ ১১ জেলায় নতুন ডিসি

কক্সবাজার ও নারায়ণঞ্জসহ দেশের ১১টি জেলায় নতুন ডিসি নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বৃহস্পতিবার জারি হওয়া ওই প্রজ্ঞাপনে জানা যায়, কক্সবাজার, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, বরগুনা, নড়াইল, বাগেরহাট, চাঁদপুর, লক্ষ্মীপুর, বরিশাল, বান্দরবান ও সুনামগঞ্জে নতুন জেলা প্রশাসক নিয়োগ পেয়েছেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কক্সবাজার জেলায় নিয়োগ পেয়েছেন বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, নারায়ণগঞ্জ জেলায় নিয়োগ পেয়েছে বরগুনা জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) মোহাম্মদ মমিনুর রহমানকে চট্টগ্রাম জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) হাবিবুর রহমানকে বরগুনা জেলা প্রশাসক, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত থাকা উপসচিব মুহাম্মদ হাবিবুর রহমানকে নড়াইল জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ এনএম ফয়জুল হককে বাগেরহাট জেলার প্রশাসক, অঞ্জনা খান মজলিসকে চাঁদপুর জেলা প্রশাসক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মো. আনোয়ার হোসেন আকন্দকে লক্ষ্মীপুর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া বরিশাল জেলা প্রশাসক হয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) জসিম উদ্দিন হায়দার। বান্দরবান জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্স সচিব (উপসচিব) বেগম ইয়াসমিন পারভীন তিবরিজি ও সুনামগঞ্জ জেলা প্রশাসক হয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. জাহাঙ্গীর হোসেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

পাঠকের মতামত: