কক্সবাজার, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলায় গত ৪৮ ঘন্টায় ৮ মৃত্যু

কক্সবাজার জেলার চার উপজেলায় তিন হত্যাকাণ্ড, তিন সড়ক দুর্ঘটনা ও অন্যান্য দুর্ঘটনায় ২টি মৃত্যুর ঘটনা ঘটেছে। এনিয়ে গত ৪৮ ঘন্টায় ৮জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

২৫ মার্চ সাড়ে তিনটা থেকে২৬ মার্চ ও ২৭ মার্চ দুপুরের মধ্যে জেলার চকরিয়া, রামু, মহেশখালী ও সদর উপজেলায় পৃথক এ ঘটনাগুলো ঘটে।

মহেশখালীতে নারীর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি হত্যা

মহেশখালীর মাতারবাড়িতে বকেয়া সুলতানা (১৯) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে।

সোমবার (২৫ মার্চ) বিকাল ৪ টায় উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের মগডেইল এলাকার নিজ শ্বশুর বাড়িতে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে শ্বশুর বাড়ির লোকজন। তাদের দাবি বকেয়া আত্মহত্যা করছে। নিহতের ভাই ফয়সালের দাবী তার বোনকে হত্যা করা হয়েছে।

সেনা সদস্য নিহত

ট্রাকের ধাক্কায় বাইকযোগে ফরার পথে নিহত হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর এক সদস্য। নিহত ওই সদস্যের নাম আতিকুর রহমান। সঙ্গে থাকা আরও একজন গুরুতর আহত। নিহত সেনা সদস্য রংপুরের মিঠাপুকুর এলাকার বাসিন্দা।

সোমবার (২৫ মার্চ) কক্সবাজার আসার পথে রামুর চাকমারকুল এলাকায় সাড়ে ৩টার সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে আনা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অন্যজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম রেফার করা হয়েছে বলে জানান চিকিৎসক।

চকরিয়ায় অস্ত্রের মুখে তুলে নিয়ে হত্যা

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারায় ইফতারের আগমুহূর্তে মো:রহমান (৩৫) নামের এক যুববকে অস্ত্রের মুখে জিম্মি করে তুলে নিয়ে গিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৫ মার্চ) বিকেল ৫টায় ডুলাহাজারা বাজারে এ ঘটনা ঘটে। নিহত রহমান ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী ২নং ওয়ার্ড এলাকার ইউসুফের ছেলে।

রামুতে ছুরিকাঘাতে যুবক হত্যা

২৬ মার্চ রাতে রামুর কচ্ছপিয়া ইউনিয়নের বদুপাড়া গ্রামে মাদকাসক্ত এক ব্যক্তির ছুরিকাঘাতে আজিম মওলা সাহেদ প্রকাশ ছায়া নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পরিদর্শক মোঃ সাইফুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাহেদের ঘটনাটি অধিকতর তদন্ত করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

শহরে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার

এর আগে রাত ১০ টার দিকে কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ার ছড়া চেয়ারম্যান ঘাটার একটি ঘর থেকে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। স্থানীয় ও প্রতিবেশীরা বলছেন তারাবি নামাজের সময়ে এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটতে পারে।

স্থানীয় হাফেজ আবু নাছের নিজের স্ত্রী রিনা আক্তার’কে নিয়ে নিজের তিন তলা ভবনের দ্বিতীয় তলায় থাকতেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর টিপু জানান, নাছেরের স্ত্রী হত্যা এবং বাড়িতে থাকা স্বর্ণ লুটের খবর শোনে তিনি নিহতের বাড়িতে এসেছেন।

বাসের দুর্ঘটনায় অজ্ঞাত মহিলার মৃত্যু

২৬ মার্চ বিকেল ৪টার দিকে রামুতে যাত্রীবাহী এ সালাম বাসের ধাক্কায় এক অজ্ঞাত মহিলার মৃত্যু হয়। নিহত মহিলার বাড়ি ভারুয়াখালী ইউনিয়নের চান্দু পাড়া বলে জানা গেছে ।

স্থানীয়রা তাৎক্ষণিক তাকে উদ্ধার করে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চকরিয়ায় হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

চকরিয়ায় ধান ক্ষেতে কাজ করার সময় ২৬ মার্চ দুপুর ২টার দিকে বন্য হাতির আক্রমণে মোঃ বেলাল উদ্দিন (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়। এ-সময় কামাল হোসেন (৪৫) নামে অপর এক কৃষক আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে পাহাড় সংলগ্ন নিজের ধান ক্ষেতে আগাছা পরিষ্কার করার সময় হঠাৎ দলছুঁট একটি বন্য হাতি অতর্কিত হামলা চালিয়ে বেলাল উদ্দিনকে শুঁড় দিয়ে ধরে পায়ের নিচে পিষ্ট করে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

চকরিয়ায় ট্রেনে কাটা পড়ে কিশোরী নিহত

আবারো চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইনের চকরিয়ায় ট্রেনে কাটা পড়ে এক কিশোরী নিহত হয়েছে। নিহত জান্নাতুল ফেরদৌস অনিকা (১৪) খুটাখালীর মেধাকচ্ছিয়া ৩নং ওয়ার্ড এর বাসিন্দা শহিদুল্লাহর মেয়ে।

বুধবার (২৭ মার্চ) ভোর ৬ টার দিকে খুটাখালী ৩নং ওয়ার্ড রেল লাইনে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আওয়াল জানান, ভোরে সেহেরি খাওয়ার পরে নামাজ শেষে রেল লাইনে হাঁটতে গিয়ে এ ঘটনা ঘটে।

পাঠকের মতামত: