কক্সবাজার, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসুচির উদ্বোধন

জাহেদ হাসান::

কক্সবাজারের সদর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে “প্রত্যেকে অন্তত তিনটি করে গাছ লাগাই, আমরা আমাদের পরিবেশ ও জীবন বাঁচাই” এই স্লোগানকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নেতৃত্বে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়নের লক্ষে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগ উপজেলায় একটি ফলজ, একটি বনজ ও একটি ঔষধি গাছ লাগান।

মঙ্গলবার (৩০ জুন) কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা ও সাধারণ সম্পাদক মুন্না চৌধুরী বৃক্ষ রোপণ কর্মসূচি শুভ উদ্বোধন করেন এবং সদর উপজেলা ছাত্রলীগের আওতাধীন সকল ইউনিয়নের নেতা কর্মীদের ৩টি করে গাছ রোপণ করার জন্য আহবান জানান।

এসময় মুন্না চৌধুরী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নিয়েছে।মুজিব বর্ষ উপলক্ষ্যে সারাদেশে এক কোটি গাছ লাগানোর লক্ষ্য মাত্রা নিয়ে কাজ করছে বাংলাদেশ ছাত্রলীগ। এই কর্মসূচির নাম দেয়া হয়েছে, ‘মুজিববর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান’। গত ১৪ জুন কেন্দ্রীয় সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে সংগঠনের নেতাকর্মীদের এই কর্মসূচি পালনের আহবান জানানো হয়।

সেই লক্ষ্যে আজ কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার আলম চৌধুরী ও সদর উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মী সহ ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: