কক্সবাজার, বুধবার, ২৮ অক্টোবর ২০২০

কক্সবাজার সমুদ্র সৈকতে নেই সে চিরচেনা দৃশ্য

ইমতিয়াজ মাহমুদ ইমন, কক্সবাজার::

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে নেই সে চিরচেনা দৃশ্য, যে সময় হাজারো  পর্যটকে মুখরিত থাকত কক্সবাজার সৈকতের দীর্ঘ বালুচর সেখানে এখন চলছে সৈকত জুড়ে    লাল কাকড়ার অবাধ বিচরন৷    

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে কক্সবাজার জেলা সহ পুরো দেশে চলছে লকডাউন। আর লকডাউনের কারনেই কক্সবাজার সৈকতের এমন হাল চলতেছে।

প্রতি বছর পবিত্র ঈদ উল ফিতরের দিন থেকে কক্সবাজার সৈকতে পর্যটকের উপচে পড়া ভীড় সামলাতে হিমশিম খেতে হয় প্রশাসন কে। হোটেল মোটেল গুলো একমাস আগে থেকে বুকিং হয়ে যাওয়ায় কক্সবাজারের রাস্তায়, ফুটপাতে, রাত্রী যাপন করতে দেখা গেছে পর্যটকদের।

সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টের পানের দোকানদার আজিজুল হক জানান, গত বছর এই সময়ে আমার দোকানের সামনে দাড়ানোর জায়গায় ছিল না, অথচ এই বছর পুরো পয়েন্ট জুড়ে কোন পর্যটক ই নাই।

কক্সবাজার জিয়া গেস্ট ইন এর স্বত্বাধিকারী আলহাজ্ব শফিকুল ইসলাম জানান করোনা ভাইরাসের কারনে কক্সবাজারের হোটেল ব্যবসায়ীরা দেউলিয়া হওয়ার পথে।  বহু হোটেল গেস্ট হাউজ ইতিমধ্যে বন্ধ করে দিছে মালিক গন।  এমতাবস্থায় দেশের বৃহত্তর এই সেক্টর কে বাঁচিয়ে রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

পাঠকের মতামত: