কক্সবাজার, বুধবার, ২৮ অক্টোবর ২০২০

কক্সবাজার সৈকতের হোটেলে হচ্ছে করোনা আইসোলেশন সেন্টার

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার::

কক্সবাজার সাগরপাড়ে কলাতলি সুগন্ধা পয়েন্টস্থ তারকা মানের দি সী প্রিন্সেস হোটেলে চালু করা হচ্ছে দুইশ বেডের করোনা আইসোলেশন অ্যান্ড ট্রিটমেন্ট সেন্টার। কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে এটি গড়ে তোলা হচ্ছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) শাজাহান আলি এ তথ্য জানিয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত, তবে রোগীর শরীরে কোনো উপসর্গ নেই—এমন মানুষকে শুক্রবার থেকে পূর্ণ সুস্থ হওয়া পর্যন্ত দি সী প্রিন্সেস হোটেলের ২শ বেডের করোনা আইসোলেশন সেন্টারে রাখা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক শাজাহান আলি বলেন, আইসোলেশন অ্যান্ড ট্রিটমেন্ট সেন্টারে থাকা রোগীদেরকে নিজস্ব অর্থে খাবার খেতে হবে। তবে যারা অস্বচ্ছল ও আর্থিক সংগতি নেই এরকম রোগীদের আইসোলেশন সেন্টারের ফান্ড থেকে তাদের ফ্রী খাওয়া, চিকিৎসা ও ওষুধের ব্যবস্থা করা হবে। নিয়মিত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও অ্যাম্বুলেন্স থাকবে। এই আইসোলেশন সেন্টারে যাদের শরীরে উপসর্গ দেখা দেবে তাদেরকে আইসোলেশন ডেডিকেটেড হাসপাতালে রেফার করে চিকিৎসা সেবা দেওয়া হবে।

১৯ জুন শুক্রবার সকাল ১১টায় সেন্টারটি আনুষ্ঠানিক উদ্বোধনে কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কুতুবদিয়া-মহেশখালী সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া সংসদ সদস্য জাফর আলম এমএ, কক্সবাজারের জেলা প্রশাসক কামাল হোসেন, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ চেয়ারম্যান লে. কর্নেল ফোরকান আহমেদ, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মহিউদ্দিন, সেন্টারটিতে বিভিন্নভাবে জড়িত এনজিওসমূহের প্রতিনিধিরা উপস্থিত থাকার কথা রয়েছে।

পাঠকের মতামত: