কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় ২৪ ঘণ্টায় নারীর মৃত্যু বেশি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার (৩০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ৯৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ১০৯ জনে।

নতুন মারা যাওয়াদের মধ্যে নারীর সংখ্যাই বেশি। এই ২৪ ঘণ্টায় ৪৯ জন নারী করোনায় মারা গেছেন। অন্যদিকে পুরুষ মারা গেছেন ৪৫ জন।

সোমবার (৩০ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে মহামারি করোনার প্রকোপ শুরুর পর থেকে এ পর্যন্ত মোট ৯ হাজার ১৬৬ জন নারী মারা গেছেন। অন্যদিকে পুরুষ মারা গেছেন ১৬ হাজার ৯৪৩ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৯ জন মারা গেছেন ৬১ থেকে ৭০ বছর বয়সীরা। এদিকে গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বোচ্চ ৪৩ জন মারা যান। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৪১৪ জন। এরপরে রয়েছে চট্টগ্রাম বিভাগ। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ২৩১ জন। ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৭ জন।

২৪ ঘণ্টায় সবচেয়ে কম মানুষ মারা গেছে বরিশাল ও রংপুর বিভাগে। এই দুই বিভাগেই একজন করে মারা গেছেন। এদিকে ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৭৬ জন এবং বেসরকারি হাসপাতালে ১৭ জন মারা গেছেন। বাসায় মারা যান একজন।

এদিকে দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৭২৪ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৯৭ হাজার ২৬১ জনে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ১৮৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ২১ হাজার ৮৮৩ জন। ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৮৫৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১২ দশমিক ০৭ শতাংশ।

পাঠকের মতামত: