কক্সবাজার, শনিবার, ২৭ নভেম্বর ২০২১

করোনায় মৃত্যু বাড়লেও শনাক্তের হার কমেছে

করোনা আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯১৮ জনে। এরআগের বৃহস্পতিবার (১১ নভেম্বর) দেশে একজনের মৃত্যু হয়েছিল। শনিবার (১৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৬৯ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭২ হাজার ২৭৮ জনে। যেখানে শনাক্তের হার ১ দশমিক ১১ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১৯২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৬ হাজার ৩০৩ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৬ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছে। মারা যাওয়াদের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী। মারা যাওয়াদের মধ্যে বিভাগওয়ারী পরিসংখ্যানে দেখা যায়, ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে ব্যক্তি মারা গেছেন।

পাঠকের মতামত: