কক্সবাজার, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

করোনা আক্রান্ত সন্দেহে ফেলে গেলেন সন্তানেরা, দায়িত্ব নিলেন ম্যাজিস্ট্রেট

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক মাকে ফেলে গেছেন সন্তানেরা; যাকে ‘মায়ের’ স্বীকৃতি দিয়ে সব দায়িত্ব দিয়েছেন ঢাকার সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

শনিবার রাতে খবর পেয়ে উপজেলার হেমায়েতপুর জয়নাবাড়ি এলাকা থেকে ওই বৃদ্ধাকে উদ্ধার করে তিনি সব দায়িত্ব গ্রহণের ঘোষণা দেন।

স্থানীয়রা জানিয়েছেন, ওই নারীর কাছে কেউ যাচ্ছিলেন না। বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জানালে পরে তিনি উপজেলা প্রশাসনকে জানান।

এরপর ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেন নিবাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। স্বাস্থ্যকেন্দ্র নেওয়ার পর এই নির্বাহী ম্যাজিস্ট্রেটের মা হিসেবে সেখানে তার চিকিৎসা চলছে।

করোনা আক্রান্ত সন্দেহে এই বৃদ্ধাকে ফেলে যাওয়া হয়েছে জানা গেলেও তার সন্তানদের পরিচয় জানা যায়নি। এ নিয়ে এই মা নিজেও কিছু জানাননি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হুদা মিঠু জানান, ম্যাজিস্ট্রেটের মা’ পরিচয়ে চিকিৎসা পাচ্ছেন তিনি। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, ব্যক্তিগতভাবে আমার যা যা করা দরকার এই মায়ের জন্য সবকিছুই আমি করব।

তিনি বলেন, অসহায় ওই বৃদ্ধা করোনা আক্রান্ত কি না, তা পরীক্ষার জন্য রোববার তার নমুনা সংগ্রহ করে রাজধানীর মহাখালীর জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। রিপোর্ট পজিটিভ আসলে উন্নত চিকিৎসার জন্য তাকে পাঠানো হবে কুয়েত মৈত্রী হাসপাতালে।আর রিপোর্ট নেগেটিভ এলে তিনি আমার ব্যবস্থাপনাতেই থাকবেন।

পাঠকের মতামত: