কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

কুতুপালং জুয়ার আসরের দোলনা থেকে ছিটকে পড়ে রোহিঙ্গা শিশুর মৃত্যু পথে

এম ফেরদৌস, উখিয়া::

উখিয়া কুতুপালং বাজারের ভুট্রো মার্কেটে বাজারের সভাপতি জানে আলম ও রোহিঙ্গা জুয়েলের নেতৃত্বে জুয়ার আসরের মধ্যখানে বেপরোয়া গতিতে দোলনা চড়ার সময় এক রোহিঙ্গা শিশু গুরুতর আহত হয়েছে। আহত শিশু বর্তমানে চট্রগ্রাম মেডিকেল হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

সোমবার (২৪ এপ্রিল) বিকাল ৫ টার দিকে কুতুপালং বাজারে এ ঘটনা ঘটে।
জানা যায়, কুতুপালং বাজার পরিচালনা কমিটির সভাপতি জানে আলম ও রোহিঙ্গা জুয়েলের নেতৃত্বে বাজারে অবৈধ জুয়ার আসর, বেপরোয়া দোলনা চড়াসহ নানান ধরণের অবৈধ খারাপ কাজ রোহিঙ্গাদের দিয়ে চালিয়ে নিচ্ছে তারা। এসব খারাপ কাজের মাশুল দিচ্ছে রোহিঙ্গাসহ অসংখ্য স্থানীয় শিশু থেকে যুবকরা।

সরেজমিনে, কুতুপালং বাজারের আইউব ফকিরের ছেলে রফিক উদ্দিন ভুট্রোর মার্কেটে রাত-বিরাতে বেহায়াপনার আরত হিসাবে পরিচিত রয়েছে। তার মার্কেটে প্রতিনিয়ত জুয়া,মাদক বিক্রি,বেপরোয়া গতিতে দোলনা চড়াসহ নানান খারাপ কাজ চলমান থাকে। সবকিছু দৃশ্যমান হলেও রহস্যজনকভাবে প্রশাসন নিরব ভুমিকা পালন করেন।

স্থানীয়দের অভিযোগ, কুতুপালং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জানে আলম রোহিঙ্গা জুয়েলের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে এসব অবৈধ কার্যক্রম চালিয়ে নিতে ক্যাম্পের দায়িত্বরত পুলিশকে ম্যানেজ করেন।

এসব আনীত অভিযোগের বিষয় নিয়ে বাজার কমিটির সভাপতি জানে আলম বলেন, এসব অভিযোগ সঠিক নয়, ভুট্টো মার্কেটের এরিয়া আমার নই, সেখানে বাজারের ভোটারও কেউ নেই, দোলনা বসানোর কাজে আমি কোনভাবে জড়িত নেই, মার্কেটটি সম্পূর্ণ সরকারি জায়গার উপর।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভবিষ্যতে এসব বিষয়ে সতর্ক থেকে এইসব বিষয়ে প্রশাসনকে অবহিত করে নিজেরাও প্রতিহত করব।

পাঠকের মতামত: