কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

কুতুবদিয়ায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপন ও শিক্ষার্থীদের চারা বিতরণ

কক্সবাজারের কুতুবদিয়ায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা, বৃক্ষরোপন ও শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়েছে।

বুধবার(১২ জুন) সকালে কুতুবদিয়া মহিলা কলেজ প্রাঙ্গনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুতুবদিয়ার উদ্যোগে আলোচনা সভা, বৃক্ষরোপন ও ৩ শতাধিক শিক্ষার্থীদের মাঝে ফলজ,বনজ ও ঔষধি চারা বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুতুবদিয়ার সভাপতি প্রভাষক নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুতুবদিয়ার সাধারণ সম্পাদক আবুল কাশেমের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা রেঞ্জ কর্মকর্তা আবদুর রাজ্জাক, বড়ঘোপ ইসলামি ফাজিল মাদরাসার প্রভাষক বোরহান উদ্দিন, বাপা কুতুবদিয়ার সহ-সভাপতি সাংবাদিক কাইছার সিকদার,কুতুবদিয়া আইল্যান্ড হাইস্কুলের প্রধান শিক্ষক সালমান উদ্দিন রাসেল, বাপার সদস্য মিশকাত শরীফ বক্তব্য রাখেন।

উক্ত আলোচনা সভায় কুতুবদিয়া মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল খালেক,বড়ঘোপ ইউপি সদস্য আবদু ছাত্তার,প্রভাষক ওসমান গনি, সমাজসেবক নুরুল আলম, বাপা কুতুবদিয়ার নেতৃবৃন্দসহ তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে কুতুবদিয়া বন বিভাগের সহযোগিতায় মহিলা কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়। কুতুবদিয়া মহিলা কলেজ ও উত্তর বড়ঘোপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়।

বক্তারা বলেন, এখন হচ্ছে গাছ লাগানোর সঠিক সময়, আমরা সকলে নিজ বাড়ির আঙ্গিনার পাশাপাশি, রাস্তার পাশে,শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ মন্দিরে সব জায়গায় গাছ লাগাবো। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাপার এই আয়োজনের মাধ্যমে আমরা সকলে পরিবেশ রক্ষায় ঐক্য বদ্ধ থাকব। বাপা পরিবেশ রক্ষার জন্য যে আন্দোলন করে যাচ্ছে তা আামদের নতুন প্রজন্মকে পরিবেশ রক্ষার দায়িত্ব নিতে হবে বলেও জানান।

পাঠকের মতামত: