কক্সবাজার, রোববার, ২৯ নভেম্বর ২০২০

রাজশাহীতে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে

ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধ শব্দ দুটি সরকারিভাবে সমর্থন করি না: এসপি মাসুদ

‘ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধ’ শব্দ দুটি সরকারিভাবে সমর্থন করেন না বলে জানিয়েছেন কক্সবাজারে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ নিহতের সময় সেখানে পুলিশ সুপারের (এসপি) দায়িত্বে থাকা এবিএম মাসুদ হোসেন।

সম্প্রতি রাজশাহী জেলা পুলিশ সুপার হিসেবে বদলি হয়ে আসা মাসুদ হোসেন বুধবার দুপুরে জেলা পুলিশ লাইন্সে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি ওই কথা বলেন।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যাকাণ্ড নিয়ে দেশে বেশ আলোচনা হয়েছে, নানা প্রশ্ন দেখা দিয়েছে, সেসময় কক্সবাজারের এসপি হিসেবে আপনার নামও অনেকে আলোচনায় এনেছেন- বিষয়টি উল্লেখ করে এক সাংবাদিক তার মন্তব্য জানতে চাইলে এসপি এবিএম মাসুদ হোসেন বলেন, ‘এটি আসলে কক্সবাজারের ঘটনা, নট (না) এটা রাজশাহীর ঘটনা। এ বিষয়ে একটা মামলা তদন্তাধীন আছে, এমতাবস্থায় আমার মন্তব্য করা ঠিক হবে না। যেহেতু এটা তদন্তাধীন আছে আমি এ বিষয়ে কথা বলতে চাচ্ছি না।

কক্সবাজারে মাদকব্যবসায়ী অভিযোগে ‘ক্রসফায়ার বা বন্দুকযুদ্ধ’ দেওয়ার কথা শোনা যায়, রাজশাহীতে এমন ঘটনা ঘটতে পারে কি-না?- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা পেশাদারিত্বের সাথে চেষ্টা করব মাদক নির্মূল করতে। আমাদের সকল কাজ হবে পেশাদারিত্বের সাথে আইনের মাধ্যমে যেটা করা যায় সেটা করা। আপনাদের ব্যবহৃত শব্দ দুটি (ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধ) সরকারিভাবে সমর্থন করি না।

তিনি জানান, দ্রুতই রাজশাহী জেলা পুলিশের ডোপ টেস্ট শুরু হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতনসহ সকল অন্যায় বন্ধ করতে রাজশাহী জেলা পুলিশ কঠোর অবস্থান নেবে। সমকাল

পাঠকের মতামত: