কক্সবাজার, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

কম মজুরি দেওয়ায় বাংলাদেশি বৃদ্ধকে কুপিয়ে হত্যা করলো রোহিঙ্গা শ্রমিক

বাংলাদেশি এক বৃদ্ধকে খুনের অভিযোগে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে এক যুবককে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

রোববার উখিয়া উপজেলার কুতুপালং মধুরছড়া ক্যাম্প থেকে আমিন নামের ২৫ বছর বয়সী ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

আমিন উখিয়া উপজেলার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা, যার নিবন্ধন নম্বর ৪০১৭০৫।

চট্টগ্রামের লোহাগাড়া থানার ওসি আতিকুর রহমান বলেন, গত ১৬ ফেব্রুয়ারি উপজেলার চরম্বা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ফকিরের বাপের খিল পাহাড়ি এলাকা থেকে কবির হোসেন নামে ৭৫ বছর বয়সী এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। ওই ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছিল।

“ক্লু-লেস এ মামলার তদন্ত করতে গিয়ে রোহিঙ্গাদের সম্পৃক্ততা পাওয়া যায়।”

পুলিশের জিজ্ঞাসাবাদে আমিন জানিয়েছেন, বেশকিছু দিন ধরে তিনি লোহাগাড়া উপজেলায় বিভিন্ন জনের জমিতে চাষাবাদের কাজ করতেন। খুন হওয়ার চার দিন আগে কবিরের জমিতে কাজ নেন।

পুলিশ কর্মকর্তা আতিকুর বলেন, জমিতে কাজের জন্য তিনি দৈনিক ৫০০ টাকা মজুরি দাবি করেছিলেন আমিন। কিন্তু কবির সে পরিমাণ টাকা দিতেন না। ১৬ ফেব্রুয়ারি কবির জমিতে কাজে এলে তার সাথে টাকা দেখতে পান আমিন ও তার অপর রোহিঙ্গা সহকর্মী।

“দাবি করা অর্থ না পেয়ে ক্ষোভ এবং সাথে থাকা টাকার লোভে সে ও তার সহকর্মী মিলে কবির হোসেনকে কুপিয়ে খুন করে লাশ পাহাড়ি এলাকায় ফেলে সাথে থাকা ৫০ হাজার টাকা নিয়ে পুনরায় ক্যাম্পে পালিয়ে যায়।”

আমিনকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলের পাশের খাল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ধামা উদ্ধার করা হয়েছে উল্লেখ করে ওসি আতিকুর বলেন, সোমবার আতিকুর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মেদ খন্দকারের আদালতে জবানবন্দি দিয়েছেন।

হত্যাকাণ্ডে জড়িত অপর আসামিকেও ধরার চেষ্টা চলছে বলে জানান ওসি।

পাঠকের মতামত: