কক্সবাজার, শুক্রবার, ২০ নভেম্বর ২০২০

ঘুম থেকে উঠে এ রকম একটা মহা দুঃসংবাদ পাবো চিন্তাই করিনি: ড. ইউনূস

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী এবং গ্রামীণ কমিউনিকেশন্সের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার শোকবার্তায়  তিনি বলেন, ‘ঘুম থেকে উঠে এরকম একটা মহা দুঃসংবাদ পাবো চিন্তাই করিনি। এই দুঃসংবাদের আকস্মিকতায় এবং গুরুত্বে আমি সম্পূর্ণ নিথর।’ খবর ইউএনবির

জামিলুর রেজা চৌধুরীকে দীর্ঘদিনের বন্ধু উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আমার কর্মকাণ্ডের সাথে তিনি সব সময় জড়িত থাকতেন। আজ দুপুর ১২টায় তার সভাপতিত্বে আমাদের একটা টেলিফোন-মিটিং হবার কথা। গতকাল আমরা তার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। আজ তিনি নেই।

শোক বার্তায় আরও বলা হয়, জামিলুর রেজা চৌধুরী একজন অসাধারণ মানুষ। যেকোনো কঠিন বিষয়কে তিনি দ্রুত হৃদয়ঙ্গম করে তার উপর অত্যন্ত সুন্দর পরামর্শ দিতে পারতেন। স্থাপত্য বিষয়ে তার জ্ঞানের গভীরতা অতুলনীয়।

ড. ইউনুস বলেন, ‘ব্যক্তিগত জীবনে তার সততা প্রশ্নাতীত। যে কোনো দেশের জন্য তিনি সর্বোচ্চ ব্যক্তিদের একজন হতে পারতেন। আমাদের পরম দুর্ভাগ্য যে এরকম একজন লোক আমরা আজ হারালাম।

তিনি আরও বলেন, ‘আমার দুঃখ আমি আমার একজন নিকটতম বন্ধুকে হারালাম। তার পরিবারের প্রতি সমবেদনা জানানোর ভাষা আমার নেই। মহান আল্লাহ তাকে চির শান্তিতে রাখুন।

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী মঙ্গলবার ভোরে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

পাঠকের মতামত: